১৮ অক্টোবর, ২০১৮ ১৪:০৫

নাফ নদী থেকে গলাকাটা লাশ উদ্ধার

আব্দুস সালাম, টেকনাফ(কক্সবাজার):

নাফ নদী থেকে গলাকাটা লাশ উদ্ধার

কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং আলী-আছিয়া উচ্চবিদ্যালয়ের চর্তুথ শ্রেণির কর্মচারী (দপ্তরি) আবদুর রশিদের (৪২) গলাকাটা ও বস্তাবন্ধী লাশ  নাফ নদী থেকে উদ্ধার করেছে পুলিশ। সে হোয়াইক্যং ইউনিয়নের দৈংগাকাটা এলাকার বাসিন্দা জাফর আহমদের ছেলে। বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে হোয়াইক্যং ইউনিয়নের উনছিপ্রাং নাফনদী থেকে বস্তাবন্ধি মৃতদেহটি উদ্ধার করা হয়েছে বলে টেকনাফ থানার ওসি রনজিত কুমার বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন। 

ওসি বলেন, আবদুর রশিদের চোখ উৎপাটন, গলাকাটা ও দুই পায়ের গোঁড়ালিতে কাটার চিহ্ন পাওয়া গেছে। মৃতদেহটি উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া চলছে।    

পুলিশ ও পরিবার সূত্রে জানা গেছে, গত রবিবার প্রতিদিনের মতোর কর্মস্থল উদ্দেশ্যে সকাল সাড়ে ৮টায় ঘর থেকে বের হয়। ওইদিন রাত ৯টা পর্যন্ত বাড়িতে ফেরত না আসায় তার ব্যবহৃত মুঠোফোনে একাধিকবার ফোন করলে সেটিও বন্ধ পাওয়া যায়। সম্ভাব্য বিভিন্ন স্থানে খোঁজাখোঁজি করেও কোনো ধরনের হদিস মিলেনি। পরেদিন এ ঘটনায় টেকনাফ থানায় একটি জিডি করা হয়। আজ বৃহস্পতিবার সকালে হোয়াইক্যং উনছিপ্রাং এলাকার নাফনদীতে এনজিও সংস্থার আইএমও বস্তাবন্ধি মৃতদেহ দেখতে পায় স্থানীয়রা । তারা বিষয়টি স্থানীয় পুলিশ ফাঁড়িকে অবহিত করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করেন। পরে ওই এলাকার লোকজন হোয়াইক্যং আলী-আছিয়া উচ্চ বিদ্যালয়ের দপ্তরী আবদুর রশিদের মৃতদেহ বলে সনাক্ত করেছেন। 

হোয়াইক্যং আলী-আছিয়া উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তফা কামাল চৌধুরী মুসা বলেন, ২২ বছর ধরে তিনি স্কুলের দপ্তরি ও আমার ব্যক্তিগত কেয়ারটেকার হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। এলাকায় তার সঙ্গে কারো কোনো ধরণের বিরোধের ঘটনা ঘটেনি। তার কোনো প্রতিপক্ষ আছে বলে আমার জানা নেই। তিনি নিখোঁজের ঘটনার পর বস্তাবন্ধী মৃতদেহ উদ্ধার রহস্যজনক। এ ব্যাপারে সুষ্ঠ তদন্তের মাধ্যমে খুনিদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য স্থানীয় প্রশাসনের প্রতি সুদৃষ্টি কামনা করছি। 

  বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর