১৮ অক্টোবর, ২০১৮ ১৭:৫০

চীনে আন্তর্জাতিক বাণিজ্য মেলায় অংশ নিল টিএমএসএস

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

চীনে আন্তর্জাতিক বাণিজ্য মেলায় অংশ নিল টিএমএসএস

চীনের গুয়েনজু প্রদেশের মাসব্যাপী আন্তর্জাতিক আমদানি ও রফতানি মেলার ১২৪তম অধিবেশনের ১ম পর্যায়ে অংশগ্রহণ নিয়েছে বাংলাদেশের অন্যতম সামাজিক বাণিজ্য ও উন্নয়ন সংস্থা টিএমএসএস।

টিএমএসএস'র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে-আরা বেগমের নেতৃত্বে প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা হলেন, উপ-নির্বাহী পরিচালক ডা. মতিউর রহমান, পরামর্শক উন্নয়ন ফারুক ফয়সল ও পরিচালক মানবসম্পদ উন্নয়ন ও প্রশিক্ষণ ফয়জুন নাহার। 

গত ১৫-১৭ অক্টোবর  টিএমএসএস প্রতিনিধি দল সক্রিয় অংশগ্রহণ করেন।

চীন সরকারের উচ্চ পদস্থ বাণিজ্যিক কর্মকর্তা এই মেলা উদ্বোধন করেন। টিএমএসএস প্রতিনিধি দল উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। এছাড়াও টিএমএসএস প্রতিনিধি দল মেলায় অংশগ্রহণকারী বাংলাদেশের অন্যতম ইলেক্ট্রনিক্স সামগ্রী উৎপাদনকারী প্রতিষ্ঠান গোল্ডেন স্টার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সংসদ সদস্য আলী আজগরের সঙ্গে এই দুই প্রতিষ্ঠানের মধ্যে চলমান বাণিজ্যিক সম্পর্কে আরও সুদৃঢ় করার বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

মেলায় চীনের বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানের নবউদ্ভাবিত টেকনোলজি সমূহকে বাংলাদেশে নিয়ে এসে বাংলাদেশের বেকারত্ব দূর করতে তরুণ উদ্যোক্তা সৃষ্টির বিষয়ে টিএমএসএস প্রতিনিধি দল কর্মকৌশল যাচাই-বাছাই করে দেখেছে। টিএমএসএস প্রতিনিধি দল বর্তমানে চীনের অন্যান্য কয়েকটি প্রদেশ সফর করছে।

বিডি প্রতিদিন/১৮ অক্টোবর ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর