Bangladesh Pratidin

প্রকাশ : ২০ অক্টোবর, ২০১৮ ১৫:১১ অনলাইন ভার্সন
পাবনায় সাংবাদিক স্বপনের উপর হামলার প্রতিবাদে সমাবেশ
পাবনা প্রতিনিধি:
পাবনায় সাংবাদিক স্বপনের উপর হামলার প্রতিবাদে সমাবেশ

পাবনা রিপোর্টার্স ইউনিটির সভাপতি, সংবাদ ও বৈশাখী টেলিভিশনের স্টাফ রিপোর্টার হাবিবুর রহমান স্বপনের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও বিচার দাবিতে নাগরিক প্রতিবাদ সমাবেশ করেছে সচেতন নাগরিক সমাজ। শনিবার সকালের এই প্রতিবাদ সমাবেশে জেলার লেখক, সাহিত্যিক, সংস্কৃতিকর্মী, ব্যবসায়ী, শিক্ষকসহ সর্বস্তরের মানুষ অংশ নেন।

বীর মুক্তিযোদ্ধা ও ডায়াবেটিক সমিতির সভাপতি বেবী ইসলামের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি, জেলা গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক সুলতান আহমেদ বুরো, জেলা ওয়াকার্স পার্টির সভাপতি কমরেড জাকির হোসেন, লালন স্মৃতি পরিষদ সভাপতি রেজাউল করিম মণি, পাবনা চেম্বারের সাবেক সভাপতি এম এ কাফী সরকারসহ সাংবাদিক, সাহিত্যিক ও স্বাংস্কৃতিক কর্মীরা। 

এ সময় বক্তরা, পাবনায় একের পর এক সাংবাদিক, প্রগতিশীল বুদ্ধিজীবী ও সংস্কৃতিকর্মীর উপর সন্ত্রাসী হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে, সাংবাদিক হাবিবুর রহমান স্বপনকে হত্যাচেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। 

একই সাথে ঘটনার সাতদিন পেরিয়ে গেলেও পুলিশ হামলায় জড়িত কাউকে গ্রেফতার না করায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন সবাই। এছাড়া অবিলম্বে সন্ত্রাসীরা গ্রেফতার না হলে পাবনার সর্বস্তরের মানুষকে সাথে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলার হুশিয়ারি উচ্চারণ করেন তারা।

প্রসঙ্গত, গত শনিবার রাত সাড়ে দশটার দিকে পাবনা প্রেসক্লাব থেকে রিকশাযোগে শহরের কফিল উদ্দিন পাড়ায় ভাড়া বাসায় ফিরছিলেন সাংবাদিক হাবিবুর রহমান স্বপন। পথিমধ্যে সেবা হাসপাতালের সামনে পৌঁছামাত্র একটি মোটরসাইকেলে হেলমেট পরিহিত তিনজন আরোহী রিকশার গতিরোধ করে তাকে রড ও জিআই পাইপ দিয়ে এলোপাথারী মারপিট করে। এতে তার মাথা ফেটে যায় এবং বাম হাত ভেঙে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে পাবনা জেনারেল হাসপাতালে ও পরে তার উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। এ ঘটনায় অজ্ঞাত তিন যুবককে আসামি করে থানায় মামলা দায়ের করা হয়েছে। 


বিডি প্রতিদিন/২০ অক্টোবর ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow