২২ অক্টোবর, ২০১৮ ১৮:১২

রাঙামাটিতে ট্টাকভর্তি অবৈধ কাঠসহ আটক ২

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটিতে ট্টাকভর্তি অবৈধ কাঠসহ আটক ২

রাঙামাটিতে অবৈধভাবে কাঠ পাচারকালে দুই যুবককে আটক করেছে যৌথবাহিনী। আটকৃতরা হলেন মো. সিরাজ (২২) ও মো. আব্দুল আজিজ (১৭)। তারা উভয় চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার রানীরহাট এলাকার বাসিন্দা। 

সোমবার সকালে রাঙামাটি শহরের রূপনগর টিভি সেন্টার এলাকা থেকে তাদের আটক করা হয়। একই সাথে আটক করা হয় ছিড়াই করা ট্টাকভর্তি ৩৫০/৪০০ফুট সেগুন ও গুদা কাঠ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাঙামাটি শহরের রূপনগর টিভি সেন্টার এলাকায় (চট্টমেট্টো-ট ১১-০৮৭১) নামে একটি ট্টাকে করে অবৈধভাবে কাঠ পাচারের করছে কয়েকজন অসাধু ব্যবসায়ী এমন খবরের ভিত্তিতে অভিযানে নামে যৌথবাহিনীর একটি দল। চলন্ত গাড়ির গতিরোধ করে রূপনগর এলাকায় কাঠ ভর্তি ট্টাকটি আটক করা হয়। যৌথবাহিনীর উপস্থিতি টের পেয়ে চালক গাড়ির জানালা দিয়ে পালিয়ে যায়। 

এসময় চালকের সাথে থাকা ট্টাকের হেল্পার সিরাজ ও আব্দুল আজিজ পালানোর চেষ্টা করলে যৌথবাহিনীর সদস্যদের হাতে আটক হয়। পরে তাদের প্রার্থমিক জিজ্ঞাসাবাদের পর কাঠ ও আটক ব্যক্তিদের রাঙামাটি দক্ষিণ বন বিভাগে হস্তান্তর করে যৌথবাহিনী। 

এব্যাপারে রাঙামাটি দণি বন বিভাগের কর্মকর্তা মো. মাহবুবুর আলম বলেন, যৌথবাহিনী ট্টাক ভর্তি ছিড়াই করা সেগুন ও গুদা কাঠসহ দুইজনকে আটক করেছি। আটককৃত কাঠের মূল্য প্রায় ৭/৮ লাখ টাকা। অবৈধভাবে কাঠ পাচারের অভিযোগে আটককৃত দু'জনের বিরুদ্ধে বন আইনে মামলা  করা হয়েছে। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর