Bangladesh Pratidin

প্রকাশ : ২২ অক্টোবর, ২০১৮ ১৯:০৭ অনলাইন ভার্সন
মির্জাপুরে গৃহবধূ রোকসানা হত্যাকারীদের ফাঁসির দাবি
টাঙ্গাইল প্রতিনিধি
মির্জাপুরে গৃহবধূ রোকসানা হত্যাকারীদের ফাঁসির দাবি

টাঙ্গাইলের মির্জাপুরে গৃহবধূ রোকসানা হত্যাকারীদের গ্রেফতার এবং ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন হয়েছে। সোমবার সকাল ১০টায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ক্যাডেট কলেজ বাসস্ট্যান্ড এলাকায় এসব কর্মসূচি পালিত হয়। 

মানববন্ধনে রোকসানার গ্রামের নারী, পুরুষ, শিশু ও যুবকসহ সহস্রাধিক গ্রামবাসী মহাসড়কের পাশে দাঁড়িয়ে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন। এ সময় তারা রোকসানা হত্যাকারীদের গ্রেফতার এবং ফাঁসির দাবিতে বিভিন্ন শ্লোগান দিয়ে বিক্ষোভ করেন। 

জানা গেছে, মির্জাপুর উপজেলার গোড়াই ইউনিয়নের রাজাবাড়ী গ্রামের আব্দুর রহমানের মেয়ে রোকসানার সাথে একই উপজেলার বহুরিয়া ইউনিয়নের মুন্দিরাপাড়া গ্রামের মো. হযরত আলীর ছেলে শাকিল আহাম্মেদ রিপনের প্রায় ১১ বছর আগে বিয়ে হয়। তাদের ঘরে ১ কন্যা ও ১ পুত্র সন্তানও রয়েছে। এর মধ্যে ঘাতক স্বামী শাকিল আহমেদ তার বড় ভাই শওকত মিয়ার স্ত্রী মোছা. শাহনাজ বেগমের সঙ্গে পরকীয়া সম্পর্ক গড়ে ওঠে। এর প্রতিবাদ করলে শাকিল স্ত্রী রোকসানার উপর মাঝে মধ্যে শারীরিক নির্যাতন চালাতেন। 

গত ২২ সেপ্টেম্বর রোকসানার শ্বশুর হযরত আলী রোকসানাকে তার বাবার বাড়ি হতে স্বামীর বাড়ি নিয়ে আসেন। ওইদিন রাতেই স্বামী শাকিল আহমেদ রোকসানাকে মারপিট করে শ্বাসরোধ করে হত্যা করে। পরে শ্বশুরবাড়ির লোকজন রোকসানার মৃত্যুকে আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার চেষ্টা করে। 

১৬ অক্টোবর রোকসানার মা আমেনা বেগম বাদী হয়ে টাঙ্গাইল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মির্জাপুর আদালতে রোকসানার স্বামী শাকিল আহাম্মেদ রিপন, ভাবী মোছা শাহনাজ বেগম, ভাসুর শওকত মিয়া ও শ্বশুর হযরত আলীকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। আসামিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে সোমবার সকালে রোকসানার গ্রামবাসী ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ক্যাডেট কলেজ এলাকায় বিক্ষোভ মানববন্ধন করেন।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow