Bangladesh Pratidin

প্রকাশ : ২৩ অক্টোবর, ২০১৮ ০৫:২৩ অনলাইন ভার্সন
মাদারীপুর থেকে জেএমবির সদস্য আটক
অনলাইন ডেস্ক
মাদারীপুর থেকে জেএমবির সদস্য আটক
প্রতীকী ছবি

মাদারীপুর থেকে মোহাম্মদ মানিক বেপারী (২৪) নামে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) এক সদস্যকে আটক করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৮) সদস্যরা। 

সোমবার (২২ অক্টোবর) মাদারীপুর জেলার সদর থানা এলাকা থেকে তাকে আটক করা হয় বলে রাতে র‌্যাব-৮ এর পাঠানো প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আটক মানিক মাদারীপুর সদর থানা এলাকার চরপখিরা এলাকার মোহাম্মদ বেপারীর ছেলে।

র‌্যাব জানায়, গোয়েন্দা নজরদারির মাধ্যমে র‌্যাব বরিশাল অঞ্চলে কয়েকজন জঙ্গির অবস্থান সম্পর্কে তথ্য পায়। এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে তৎপরতা শুরু করে র‌্যাব-৮। ধারাবাহিকতায় র‌্যাবের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৮ এর আভিযানিক মাদারীপুর সদর থানা এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জেএমবি সদস্য মানিককে আটক করে। এ সময় তার কাছ থেকে ২৪টি উগ্রপন্থি বই, ৩টি উগ্রপন্থি পাসপোর্ট সাদৃশ্য বই ও ৮২৪টি বিভিন্ন উগ্রপন্থি দাওয়াতি লিফলেট উদ্ধার করা হয়।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, জেএমবি সদস্য মানিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন থাকার পাশাপাশি তার অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব-৮ তৎপর রয়েছে।


বিডি প্রতিদিন/২২ সেপ্টেম্বর ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow