Bangladesh Pratidin

প্রকাশ : ২৩ অক্টোবর, ২০১৮ ১৭:২৪ অনলাইন ভার্সন
মেহেরপুরে চাঞ্চল্যকর খোকন হত্যা মামলায় তিনজনের ফাঁসি
মেহেরপুর প্রতিনিধি:
মেহেরপুরে চাঞ্চল্যকর খোকন হত্যা মামলায় তিনজনের ফাঁসি

মেহেরপুরে চাঞ্চল্যকর ইজিবাইক চালক এনায়েত হোসেন খোকন হত্যা মামলায় তিনজনের ফাঁসি ও দুই জনের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। আজ মঙ্গলবার দুপুর ১টার দিকে জনাকীর্ন আদালতে এই রায় ঘোষণা করেন মেহেরপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. নুরুল ইসলাম।

ফাঁসির সাজাপ্রাপ্তরা হলেন- আলমগীর হোসেন, মামুন হোসেন ও ওয়াসিম আলী। বাকি দুই আসামি ফিরোজ হোসেন ও কাবলু ইসলামকে তিন বছর করে কারাদণ্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা আনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। 

মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ২৮ অক্টোবর মেহেরপুরের টেংরামারী মাঠ থেকে হাত-পা বাঁধা অবস্থায় এনায়েত হোসেন খোকন নামে এক ইজিবাইক চালকের মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত ইজিবাইক চালক খোকন মেহেরপুর শহরের হোটেল বাজার পাড়ার জলিল খাঁর ছেলে। ঘটনার পরের দিন নিহতের স্ত্রী রোকেয়া আক্তার রুমা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। 

দীর্ঘ তদন্তের পরে সদর থানার এসআই রফিকুল ইসলাম আদালতে মামলার চার্জশীট দাখিল করেন। আসামিরা বিজ্ঞ আদালতে স্বীকারক্তিমূলক জবানবন্দী দেন। সেখানে তারা জানান, ২৭ অক্টোবর সন্ধ্যায় নিহত খোকনের ইজিবাইক আসামিরা ভাড়া করে টেংরামারী মাঠের ভিতরে নিয়ে যায়। এসময় তার কাছে থাকা ইজিবাইকটি ছিনতাই করে তাকে গলায় ফাঁস দিয়ে হত্যা করে। পরের দিন টেংরামারী মাঠে যাওয়ার পথে কৃষকরা একজনের হাত-পা বাঁধা অবস্থায় মরদেহ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দিলে ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মেহেরপুর জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। আসামি পক্ষের আইনজীবি ছিলেন অ্যাড. শফিকুল ইসলাম, সরকার পক্ষের কৌশলী ছিলেন জেলা জজ আদালতের পিপি অ্যাড. পল্লব ভট্টাচার্য্য। 


বিডি প্রতিদিন/২৩ অক্টোবর ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow