২৪ অক্টোবর, ২০১৮ ০২:২১

বরিশালে মাদ্রাসা ছাত্রী অপহরণ ও ধর্ষন মামলায় আসামির যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে মাদ্রাসা ছাত্রী অপহরণ ও ধর্ষন মামলায় আসামির যাবজ্জীবন

প্রতীকী ছবি

বরিশালের বাবুগঞ্জে দশম শ্রেনীর এক মাদ্রাসা ছাত্রীকে অপহরণ করে ধর্ষনের অভিযোগ প্রমানিত হওয়ায় আসামি মনির হোসেনকে দুটি ধারায় কারাদন্দ দিয়েছে আদালত। অপহরনের দায়ে ১৪ বছর দণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ২ বছরের দণ্ড এবং ধর্ষনের দায়ে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ২ বছরের দণ্ড দেয়া হয়। 

উভয় দণ্ড একইসাথে কার্যকর হওয়ায় আসামীকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই বছর কারা ভোগ করতে হবে। গতকাল মঙ্গলবার আসামীর অনুপস্থিতিতে বরিশালের নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আবু শামীম আজাদ এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত মনির বাবুগঞ্জের মহিষাদি গ্রামের মৃত নাজেম আলী ফকিরের ছেলে। 

ট্রাইব্যুনাল সূত্র জানায়, মামলার বাদী বাবুগঞ্জের রাকুদিয়া গ্রামের জাফর আলী চৌকিদারের মেয়ে শাহানাজ পারভীনকে মাদ্রাসায় আসা-যাওয়ার পথে উত্যক্ত করতো মনির। ২০০৯ সালের ৪ জুন মনির তার সহযোগীদের নিয়ে শাহানাজকে অপহরণ করে বরিশাল নগরীর একটি বাসায় রেখে একাধিকবার ধর্ষন করে। পরদিন শাহানাজকে নিয়ে ঢাকা যাওয়ার পথে নগরীর নথুল্লাবাদ এলাকায় শাহানাজের পিতাকে দেখে আসামি তাকে (বাদী) ফেলে পালিয়ে যায়। 

এ ঘটনায় ১০ জুন শাহানাজ বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা বাবুগঞ্জ থানার এসআই আব্দুল মজিদ হাওলাদার মনিরকে একমাত্র দোষী সাব্যস্ত করে আদালতে অভিযোগপত্র দেন। পরে ট্রাইব্যুনালে ৮ জনের সাক্ষ্যগ্রহন শেষে বিচারক ওই রায় দেন।

 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর