১৩ নভেম্বর, ২০১৮ ১২:৫৬

বরিশালে ইউপি চেয়ারম্যানের হত্যাকারী বন্দুকযুদ্ধে নিহত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে ইউপি চেয়ারম্যানের হত্যাকারী বন্দুকযুদ্ধে নিহত

বরিশালের উজিরপুর উপজেলার জল্লা ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি বিশ্বজিৎ হালদার নান্টুর খুনী রবিউল ইসলাম ওরফে রবিউল আউয়াল ওরফে রুবু পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। সোমবার দিবাগত রাত পৌঁনে ৩টার দিকে উজিরপুরের জল্লা ইউনিয়নের পীরেরপাড় ফুলতলা এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় পুলিশের দুই সদস্য আহত হয় বলে পুলিশ দাবি করেছে। 

ঘটনাস্থল থেকে একটি পিস্তল, ৩ রাউন্ড গুলি এবং ৩টি রামদা উদ্ধার করেছে পুলিশ। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। আহত দুই পুলিশ সদস্য উজিরপুর থানার কনস্টেবল হুমায়ুন কবির ও রুবেল হোসেনকে জেলা পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

নিহত রবিউল মাদারীপুর উপজেলার কালকিনি উপজেলার কুকরিরচর গ্রামের লাল চানের ছেলে। তার বিরুদ্ধে কালকিনি সহ বিভিন্ন থানায় অস্ত্র ও ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছেন বরিশালের পুলিশ সুপার। এ ঘটনায় নিহতের সহযোগীদের বিরুদ্ধে অস্ত্র মামলা দায়ের করার কথা বলেছেন বরিশালের পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম। 

পুলিশ জানায়, ইউপি চেয়ারম্যান নান্টু হত্যা মামলায় গ্রেফতারকৃত আসামিদের মধ্যে ৬ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে জানায়, ইউপি চেয়ারম্যান নান্টুর মূল হত্যাকারী কালকিনির ভাড়াটে কিলার রবিউল ওরফে রুবু। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে গত সোমবার রাত ৮টায় মাদারীপুর বাসস্ট্যান্ড থেকে গ্রেফতার করে পুলিশ। পথিমধ্যে জিজ্ঞাসাবাদে রুবু নিজ হাতে গুলি করে নান্টুকে হত্যার কথা স্বীকার এবং হত্যাকাণ্ডের সময় ব্যবহৃত আরও অস্ত্র জল্লা এলাকায় রক্ষিত আছে বলে জানায়। 

পরে তাকে নিয়ে ওই রাতেই ওই এলাকায় অস্ত্র উদ্ধার অভিযানে গেলে রুবুকে ছিনিয়ে নেওয়ার জন্য তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে। এ সময় রুবু পালিয়ে যাওয়ার চেস্টা করলে পুলিশ পাল্টা গুলি করে। গোলাগুলির এক পর্যায়ে সন্ত্রাসীরা পালিয়ে গেলে পুলিশ ঘটনাস্থল থেকে পিস্তল ও গুলিসহ ধারালো অস্ত্র উদ্ধার এবং গুলিবিদ্ধ অবস্থায় রুবুকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহতের সহযোগীদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করার কথা বলেন জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম।

এদিকে বন্দুকযুদ্ধে নিহত রুবু গত এক সপ্তাহের বেশী সময় ধরে নিখোঁজ ছিলো বলে দাবি করেছে পুলিশ। তবে এ বিষয়ে কিছুই জানেন না বলে দাবী পুলিশ সুপারের। 


বিডি প্রতিদিন/১৩ নভেম্বর ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর