১৪ নভেম্বর, ২০১৮ ১২:৫৯

বরিশালে বিশ্ব ডায়াবেটিস দিবসে র‌্যালি ও আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে বিশ্ব ডায়াবেটিস দিবসে র‌্যালি ও আলোচনা সভা

‘ডায়াবেটিস প্রতিটি পরিবারের উদ্বেগ’ স্লোগান নিয়ে বরিশালে আন্তর্জাতিক ডায়াবেটিস দিবস পালিত হয়েছে।  এ উপলক্ষে বুধবার সকাল ৮টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হল চত্বর থেকে একটি বর্নাঢ্য র‌্যালি বের হয়।  র‌্যালিটি অ্যাডভোকেট হেমায়েত উদ্দিন আহম্মদ ডায়াবেটিক ও জেনারেল হাসপাতাল চত্বরে গিয়ে শেষ হয়। 

পরে ডায়াবেটিক সমিতি বরিশাল শাখার সাধারণ সম্পাদক ডা. পিযুষ কান্তি দাসের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন ডায়াবেটিক সমিতির কোষাধ্যক্ষ হান্নান মল্লিক, অ্যাডভোকেট হেমায়েত উদ্দিন আহম্মদ ডায়াবেটিক ও জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. ইসতিয়াক হোসেন, সিনিয়র চিকিৎসক ডা. শাহিদুর রহমান, ডা. আলতাফ মাহমুদ ও ডা. জহিরুল ইসলাম জাফর প্রমুখ। 

দিবসটি উপলক্ষে সেখানে বিনামূল্যে ডায়াবেটিস রোগ নির্ণয় করা হয়। 

জনগণকে সচেতন করার উদ্দেশে ডায়াবেটিক দিবসটি পালন করা হয় বলে জানিয়েছেন বরিশাল ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক ডা. পিযুষ কান্তি দাস।  তিনি বলেন, অনিয়ন্ত্রিত জীবন-যাপন এবং খাদ্যাভাসের কারণেই মানুষ দিন দিন আশঙ্কজনকহারে ডায়াবেটিস রোগে আক্রান্ত হচ্ছে। এই অবস্থা থেকে মুক্তি পেতে সু-শৃঙ্খল জীবন-যাপন, খাদ্যাভাসের পরিবর্তন এবং শারীরিক কসরত করার তাগিদ দেন চিকিৎসকরা। 

এছাড়াও দিবসটি উপলক্ষে বরিশালের বেসরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান রাহাত আনোয়ার হাসপাতালের উদ্যোগে র‌্যালি, আলোচনা সভা ও ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। 

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর