Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ নভেম্বর, ২০১৮ ১৮:০৬ অনলাইন ভার্সন
আপডেট : ১৪ নভেম্বর, ২০১৮ ১৮:০৮
ফুলপুরে বোর্ডিংয়ের খাবার খেয়ে ছাত্রের মৃত্যু
ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি
ফুলপুরে বোর্ডিংয়ের খাবার খেয়ে ছাত্রের মৃত্যু

ময়মনসিংহের ফুলপুরে জামিয়া আরাবিয়া আশরাফুল উলূম বালিয়া মাদরাসায় বোর্ডিংয়ের খাবার খেয়ে রিয়াদ হাসান (১৮) নামে তাদাখুল জামাতের এক ছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় দারুল হাদীস জামাতের মাহবুব, মিজান, মুখলেস, এনায়েত ও আবু তাহেরসহ আরও প্রায় ৮০/৯০ জন ছাত্র অসুস্থ হয়ে পড়েছে।

চিকিৎসাধীন অবস্থায় আজ বুধবার সকাল ৯টার দিকে রিয়াদের মৃত্যু হয়। নিহত রিয়াদ হাসান উপজেলার বালিয়া ইউনিয়নের ভালকি গ্রামের রফিকুল ইসলামের ছেলে। 

জানা যায়, মঙ্গলবার দিবাগত রাতে প্রায় ২০০ জন ছাত্র ও কয়েকজন শিক্ষক রাতের খাবার খায়। খাওয়ার পর পরই তাদের ডায়রিয়া দেখা দেয়। এর মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর হওয়ায় স্থানীয় বিভিন্ন ফার্মেসি ও ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়। তাদাখুল জামাতের ছাত্র রিয়াদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে প্রথমে ফুলপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরে অবস্থা খারাপ হওয়ায় তাকে ময়মনসিংহ এসকে হাসপাতালে নেয়া। এসকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ বুধবার সকাল ৯টার দিকে রিয়াদের মৃত্যু হয়। এছাড়া বেশ কিছু অসুস্থ ছাত্রকে ফুলপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ও ময়মনসিংহ এসকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

বালিয়া মাদরাসার সিনিয়র শিক্ষক মোখলেছুর রহমান মণ্ডল জানান, মঙ্গলবার রাতের খাবারের তালিকায় মুরগির গোশত ও এঙ্কর ডাল ছিল। 
তাদের ধারণা করা হচ্ছে ওই এঙ্কর ডালে ক্ষতিকর কোনো রাসায়নিক দ্রব্য খাবারের বিষাক্ত বস্তু থাকার কারণে এ ঘটনা ঘটেছে। 

ফুলপুর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. প্রাণেশ চন্দ্র পণ্ডিত জানান, যাদেরকে হাসপাতালে নিয়ে আসা হয়েছে তাদেরকে  চিকিৎসা দেয়া হচ্ছে। এ বিষয়ে ফুলপুর থানার ওসি মুহাম্মদ বদরুল আলম খান জানান, তিনি ঘটনাটি শুনেছেন এবং অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

আপনার মন্তব্য

up-arrow