১৬ নভেম্বর, ২০১৮ ১৬:১৪

বাগেরহাট আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিতদের বিজয়

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিতদের বিজয়

ড. একে আজাদ ফিরোজ টিপু, সৈয়দ জাহিদ হোসেন ও শেখ নুর মহাম্মদ (ডান থেকে)

বাগেরহাট জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ নিরঙ্কুশ জয় পেয়েছে। বৃহস্পতিবার জেলা আইনজীবী সমিতি ভবনে অনুষ্ঠিত নির্বাচনে ড. একে আজাদ ফিরোজ টিপু সভাপতি ও সৈয়দ জাহিদ হোসেন সাধারণ সম্পাদকসহ মোট ১৫টি পদের মধ্যে ১২টি পদে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ বিজয়ী হয়েছে।

অপরদিকে সিনিয়র সহ-সভাপতি পদে স্বতন্ত্র প্রর্থী শেখ নুর মহাম্মদ ও বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ থেকে যুগ্ম সাধারণ সম্পাদক এসএম মাহাবুব মোর্শেদ লালন এবং সদস্য পদে আরেফা খাতুন আরিফা নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে সভাপতি পদে ড. একে আজাদ ফিরোজ টিপু ১৮৯ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্ধী আইনজীবী ঐক্য পরিষদের একেএম. আ হাই পেয়েছেন ১৪৮ ভোট। সিনিয়র সহসভাপতি পদে স্বতন্ত্র প্রার্থী শেখ নুর মহম্মদ ১৮৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্ধী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ তুষার কান্তি বসু পেয়েছেন ১৪৮ ভোট। সাধারণ সম্পাদক পদে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সৈয়দ জাহিদ হোসেন পেয়েছেন ১৬৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আইনজীবী ঐক্য পরিষদের মো. আলতাফ হোসেন পেয়েছেন ১৬৪ ভোট।

সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে জুনিয়ার সহ-সভাপতি পদে মো. সলিমুল্লাহ শেখ সেলিম বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন। সহকারী সম্পাদক (অর্থ ও হিসাব নিরীক্ষক) ফকির মো. নওরেশুজ্জামান লালন ২১৪ ভোট, সহকারি সম্পাদক (গ্রন্থ ও আসবাবপত্র) দেব দাস রানা ১৬৭ ভোট, সহকারি সম্পাদক (ধর্ম বিষয়ক) বালী নাছের ইকবাল ১৯২ ভোট, সহকারি সম্পাদক (ক্রীড়া ও সাংস্কৃতিক) মো. মোসলেম উদ্দিন ১৯৭ ভোট পেয়ে নির্বাচিত হন এবং নির্বাহী সদস্য পদে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ফারজানা খাতুন সাথী ২২০ ভোট, তামান্না রহমান শশী ২০১ ভোট, রোকসানা পারভীন রুপা ১৯০ ভোট, শেখ মো. সাজ্জাদ হোসেন চঞ্চল ১৮২ ভোট, মো. শাহিন তালুকদার ১৮০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

এছাড়া আইনজীবী ঐক্য পরিষদ থেকে যুগ্ম সাধারণ সম্পাদক পদে এসএম মাহাবুব মোর্শেদ লালন ১৬৯ ভোট এবং সদস্য পদে আরেফা খাতুন আরিফা ১৯৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

ভোট শেষে বৃহস্পতিবার রাতে ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচনে ৩৭২ জন ভোটারদের মধ্যে ৩৪৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর