Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ নভেম্বর, ২০১৮ ২০:৩৯ অনলাইন ভার্সন
বগুড়ায় সন্তানকে হত্যার পর মায়ের আত্মহত্যার ঘটনায় মামলা
নিজস্ব প্রতিবেদক, বগুড়া
বগুড়ায় সন্তানকে হত্যার পর মায়ের আত্মহত্যার ঘটনায় মামলা

বগুড়ার শেরপুরে সন্তানকে বিষ খাইয়ে হত্যার পর মা শামছুন্নাহার শান্তা বেগমের আত্মহত্যার ঘটনায় থানায় মামলা করা হয়েছে। শুক্রবার দুপুরে হত্যা প্ররোচনার অভিযোগ এনে নিহত গৃহবধূ শান্তার বাবা সানাউল্লাহ প্রামাণিক বাদি হয়ে এই মামলাটি দায়ের করেন। এ মামলায় স্বামী মামুনুর রশিদ ও শাশুড়ী মাসেদা বেগমকে অভিযুক্ত করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, প্রায় তিন বছর আগে শেরপুর উপজেলার বাগড়া কলোনী গ্রামের আবু তালেবের ছেলে মামুনুর রশীদের সঙ্গে পাশের খানপুর ইউনিয়নের বড়ইতলী গ্রামের সানাউল্লাহ প্রামানিকের মেয়ে শামছুন্নাহার শান্তার বিয়ে হয়। তাদের সংসারে এক ছেলে সন্তানের জন্ম হয়। নাম শামীম হোসেন বাবু। কিন্তু বিয়ের পর থেকেই নানা কারণে শান্তার ওপর শারিরীক ও মানসিক নির্যাতন হতো বলো অভিযোগ করা হয়। কয়েকদিন আগে শান্তাকে পরিবারের লোকজন ভৎর্সনা করে। আর এই অপমান ও নির্যাতন সহ্য করতে না পেরে বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে ১৪ মাস বয়সী ছেলেকে বিষ খাওয়ায় এবং নিজেও বিষপান করে গুরুতর অসুস্থ হয়ে পড়ে। ঘটনাটি জানতে পেরে স্থানীয় লোকজন আশঙ্কাজনক অবস্থায় তাদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। কিন্তু অবস্থার অবনতি ঘটলে তাৎক্ষণিক বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে সেখানেই সন্ধ্যার দিকে মা ও ছেলে মারা যায়।

বগুড়ার শেরপুর থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) বুলবুল ইসলাম জানান, উক্ত ঘটনায় মামলা নেয়া হয়েছে। পাশাপাশি মামলার অভিযুক্তদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে বলে দাবি করেন এই কর্মকর্তা।

বিডি প্রতিদিন/ফারজানা

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow