১৭ নভেম্বর, ২০১৮ ১৯:৫৯

হেফাজতের রক্তের জন্য বাংলাদেশ থেকে নৌকা মুছে যাবে : কাদের সিদ্দিকী

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

হেফাজতের রক্তের জন্য বাংলাদেশ থেকে নৌকা মুছে যাবে : কাদের সিদ্দিকী

ফাইল ছবি

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে মেনেই মুক্তিযুদ্ধ করেছেন। তাহলে বঙ্গবন্ধু আর জিয়াউর রহমানের এত ভেদাভেদ কেন? 

শনিবার বিকেলে টাঙ্গাইল সখীপুরে নিজ বাসভবনে আয়োজিত এক প্রতিবাদ সভায় এ কথা বলেন তিনি। এসময় তিনি আরও বলেন, শুধু হেফাজতের রক্তের জন্য বাংলাদেশ থেকে নৌকা মুছে যাবে। আমি নির্বাচনই করতে চাইনা, সারাদেশ ঘুরে শেখ হাসিনাকে দেখাতে চাই উনি তলাফাটা নৌকা নিয়ে কতদূর যেতে পারেন। তিনি একাই বঙ্গবন্ধুর কন্যা নন, আমিও বঙ্গবন্ধুর রাজনৈতিক পুত্র। আমার গায়ে বঙ্গবন্ধুর রক্ত না থাকলেও বঙ্গবন্ধুর আদর্শ রয়েছে। 

তিনি বলেন, বাংলাদেশে এত বড় কারাগার নেই যেখানে খালেদা জিয়াকে আটকে রাখা যায়। যে টাকা তছরুপ হয়নি সেই ২ কোটি টাকার জন্য যে বিচারক খালেদার জেল দিয়েছেন তারও একদিন বিচার হবে। আমিই ওই বিচারকের বিরুদ্ধে মামলা করবো। আসন্ন সংসদ নির্বাচন অবরুদ্ধ গণতন্ত্র পুনরুদ্ধার ও খালেদা জিয়াকে মুক্ত করবার নির্বাচন।  

কাদের সিদ্দিকী আরও বলেন, অনেক কথা শুনেছি, শেষ পর্যন্ত রাজাকারের খেতাব পেয়েছি তাই গত ছয় বছরে আমি শহীদ মিনার, স্মৃতিসৌধ ও গণভবনে যাইনি। কিন্তু ৭৫’র প্রতিরোধ যোদ্ধাদের মিলনমেলার বিষয়ে কথা বলতে গণভবনে যাওয়ার জন্য নয় বার ফোন করে ব্যর্থ হয়েছি। পরে চিঠি লিখেও জবাব পাইনি। আগামী ৩০ ডিসেম্বরের পর  উনাকেই (শেখ হাসিনা) আমাকে চিঠি লিখতে হবে। তিনি বিএনপি সমর্থকদের বলেন, ধানের শীষকে রক্ষা করতে গামছা লাগবে। ধানের শীষ এখন আর বিএনপি’র প্রতীক নয় এটি এখন জাতীয় ঐক্যফ্রন্টের প্রতীক।

সভায় স্থানীয় কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আতোয়ার রহমানের সভাপতিত্বে জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও ডাকসুর সাবেক ভিপি সুলতান মুহাম্মদ মনসুর, কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবীবুর রহমান তালুকদার বীরপ্রতিক, জেলা সভাপতি এ্যাড.রফিকুল ইসলাম, সহসভাপতি আব্দুল হালিম সরকার, মীর জুলফিকার শামীম বক্তব্য দেন। সভায় স্থানীয় বিএনপি নেতা ও দলের মনোনয়ন প্রত্যাশী শেখ মোহাম্মদ হাবীব, বাসাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান শহীদুল ইসলাম, শরীফ হোসেন পাপ্পুও বক্তব্য দেন। প্রসঙ্গত: ১৯৯৯ সালের ১৫ নভেম্বর টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের উপনির্বাচনে ভোট কারচুপির অভিযোগ এনে প্রতিবছর কৃষক শ্রমিক জনতা লীগ ভোট ডাকাতি দিবস হিসেবে পালন করে আসছে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর