১৭ নভেম্বর, ২০১৮ ২০:০৪

বরিশাল-ঝালকাঠিসহ ৭ রুটে বাস চলাচল স্বভাবিক

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল-ঝালকাঠিসহ ৭ রুটে বাস চলাচল স্বভাবিক

ফাইল ছবি

বরিশাল-ঝালকাঠীসহ ৭ রুটে ২৪ ঘন্টা পর ফের সরাসরি বাস চলাচল চালু হয়েছে। শনিবার সকাল থেকে ৭ রুটে বাস চলাচল স্বাভাবিক হয়। 

বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সাধারন সম্পাদক কাওছার হোসেন শিপন জানান, গত শুক্রবার সকালে ঝালকাঠী জেলা বাস মালিক সমিতির একতরফা সিদ্ধান্তে তাদের সমিতিভুক্ত বাস বরিশালের সীমানা কালীজিরা সেতু সংলগ্ন রায়পুর পর্যন্ত এসে যাত্রীদের নামিয়ে দিচ্ছিল। তারা বরিশাল মালিক সমিতিভুক্ত বাসগুলোও ঝালকাঠীতে ঢুকতে বাঁধা দেয়। শনিবার সকাল থেকে আবার এই সিদ্ধান্ত থেকে সরে যায় ঝালকাঠী বাস মালিক সমিতি। এরপর থেকে বরিশাল ও ঝালকাঠী মালিক সমিতির বাস চলাচল স্বাভাবিক হয়। 

ঝালকাঠী জেলা বাস মালিক সমিতির যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন আহম্মেদ জানান, বরিশাল বাস মালিক সমিতির সঙ্গে বিরোধ মেটাতে প্রশাসনের মধ্যস্থতায় একাধিকবার সমঝোতা হয়। বরিশাল মালিক সমিতি প্রশাসনের দেওয়া শর্তগুলো ভঙ্গ করায় তারা শুক্রবার সরাসরি বাস চলাচল বন্ধ করে দেন।  পরে বরিশাল বাস মালিক সমিতি দুঃখ প্রকাশ করলে শনিবার থেকে আবার সরাসরি বাস চলাচল শুরু হয়। 

বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা রুটে যেতে ঝালকাঠী জেলার ৩ কিলোমিটার সড়ক রয়েছে। এই রুটে ঝালকাঠী মালিক সমিতির কোন বাস চলতে দেওয়া হচ্ছেনা। ঝালকাঠী মালিক সমিতি এই রুটে তাদের সমিতিভুক্ত বাস চলাচল করতে দেওয়ার দাবি জানিয়ে আসছে। এ নিয়ে ঝালকাঠী মালিক সমিতির সঙ্গে বরিশাল, পটুয়াখালী ও বরগুনা বাস মালিক সমিতির বিরোধের সূত্রপাত। এই দ্বন্ধের জের ধরে চলতি বছর ৫ বার বরিশাল থেকে ঝালকাঠী সহ ৭ রুটে সরাসরি বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর