১৮ নভেম্বর, ২০১৮ ০৯:৫২

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১, ইয়াবা-অস্ত্র উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি:

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১, ইয়াবা-অস্ত্র উদ্ধার

কক্সবাজারের টেকনাফে পুলিশ ও মাদক ব্যবসায়ীর মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ ফরিদ আলম ওরফে ডাকাত আলম (৪০) নিহত হয়েছেন। আজ ভোরে টেকনাফ সদর ইউনিয়নের দক্ষিণ নেঙ্গুরবিল এলাকায় এ ঘটনা ঘটে। এসময় ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হয়েছে বলে পুলিশ দাবি করেছে। 

আহতরা হলেন, এসআই ওহিদ, কনস্টেবল রুবেল শর্মা ও সেকান্দার। 

পুলিশ বলছে, নিহত ব্যক্তি দক্ষিণ নেঙ্গুরবিল গ্রামের আবদুল কাদের ওরফে পেরান কাদেরের ছেলে। তার বিরুদ্ধে দুইটি ইয়াবা, দুইটি অস্ত্রসহ ছয়টি মামলা রয়েছে। তিনি তালিকাভুক্ত শীর্ষ ডাকাত ও মাদক ব্যবসায়ী এবং বহুল আলোচিত রোহিঙ্গা ডাকাত আবুল হাকিমের সহযোগী।   

এসব তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাস। তিনি বলেন, শনিবার সকালে ছয় মামলার আসামির অবস্থানের খবর ফেয়ে পুলিশের একটি দল শনিবার সকালে টেকনাফের দক্ষিণ নেঙ্গুরবিল গ্রামের অভিযান চালিয়ে বাড়ি থেকে ফরিদ আলম ওরফে ডাকাত আলম (৪০) আটক করে। পরে ব্যাপক জ্ঞীসাবাদে স্বীকার করে তার নেতৃত্বে ভুল মাঝি নামে এক বাহিনী মিয়ানমার থেকে একটি ইয়াবা চালান এনে ওই এলাকায় দিয়ে খালাস করেছিল। তারই সুত্রে ধরেই আটককৃতকে নিয়ে সেখানে অভিযানে গেলে ভুলু বাহিনী পুলিশকে লক্ষ্যে করে গুলি ছুড়ে ডাকাত আলমকে ছিনিয়ে নেওয়া চেষ্টা করে। এসময় পুলিশও আত্মরক্ষার্থে ২৫ রাউন্ড গুলি চালায়। হামলাকারীরা পিছু হটলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় ডাকাত আলমকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এ ঘটনায় আহত তিন পুলিশ সদস্যকে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক দেওয়া হয়েছে। 

ওসি আরও বলেন, ঘটনাস্থল থেকে ১টি বন্দুক, ৫ রাউন্ড গুলি ও ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।  লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর স্বাস্থ্য কমপ্লেক্স মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

বিডি প্রতিদিন/১৮ নভেম্বর ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর