Bangladesh Pratidin

প্রকাশ : ২০ নভেম্বর, ২০১৮ ০৯:৫৮ অনলাইন ভার্সন
আপডেট : ২০ নভেম্বর, ২০১৮ ১০:০৫
টেকনাফে 'বন্দুকযুদ্ধে' ২ মাদক ব্যবসায়ী নিহত, অস্ত্র-ইয়াবা উদ্ধার
আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার)
টেকনাফে 'বন্দুকযুদ্ধে' ২ মাদক ব্যবসায়ী নিহত, অস্ত্র-ইয়াবা উদ্ধার
প্রতীকী ছবি

কক্সবাজারের টেকনাফে ট্রাকে করে ইয়াবা পাচারকালে র‌্যাব-৭ ও মাদক ব্যবসায়ীদের মধ্যে বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। মঙ্গলবার ভোরে টেকনাফের কেরুনতলী স্থলবন্দর সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে এবং দুই র‌্যাব সদস্য আহত হয়েছেন।

র‌্যাব সূত্রে জানা যায়, নিহত আশিকুল জাহাঙ্গীর কোদরত (৩২) ময়মনসিং কোতুয়ারী এলাকার আবদুল হাকিমের ছেলে ও নারায়রগঞ্জের তুলা বড় মসজিদ এলাকার আবদুল বারেকের ছেলে আরিফ হোসেন (৩০)। টেকনাফ ক্যাম্প-১ এর ইনচার্জ লেফটেন্যান্ট মির্জা শাহেদ মাহাতাব এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, মঙ্গলবার গভীর রাতে গোপন সংবাদ পেয়েছেন একটি ট্রাকে করে ইয়াবার বড় চালান কক্সবাজার-টেকনাফ সড়ক দিয়ে পাচার হচ্ছে। এর কিছুক্ষণ পর টেকনাফের কেরুনতলী স্থলবন্দর সংলগ্ন এলাকায় র‌্যাবের চেকপোষ্টে একটি ট্রাক পৌঁছলে থামানোর সংকেত দিলে ট্রাকটিতে থাকা লোকজন র‌্যাব সদস্যকে লক্ষ্যে করে গুলি বর্ষণ চালিয়ে পালিয়ে যায়। র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। প্রায় ৫ মিনিট পর্যন্ত দুই পক্ষে গুলিবিনিময় হয়। 

এরপর ট্রাক থেকে ওই দু'জনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এ সময় আহত দুই র‌্যাব সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। 

লেফটেন্যান্ট মির্জা শাহেদ মাহাতাব আরও জানান, এ ঘটনায় আটক ট্রাকের ভেতর থেকে ১ লাখ পিস ইয়াবা, বিদেশীসহ ২টি অস্ত্র, ৮ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। টেকনাফ থেকে ইয়াবা কিনে তারা ঢাকায় পাচারের জন্য নিয়ে যাচ্ছিল। দু'জনই ইয়াবা ব্যবসায়ী বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

আপনার মন্তব্য

up-arrow