Bangladesh Pratidin

প্রকাশ : ২১ নভেম্বর, ২০১৮ ১০:১১ অনলাইন ভার্সন
আপডেট : ২১ নভেম্বর, ২০১৮ ১৩:৫৯
ঝিনাইদহের জঙ্গি আস্তানায় অভিযান সমাপ্ত, আটক ১
শেখ রুহুল আমিন, ঝিনাইদহ
ঝিনাইদহের জঙ্গি আস্তানায় অভিযান সমাপ্ত, আটক ১

ঝিনাইদহ সদর উপজেলার কালুহাটি গ্রামের জঙ্গি আস্তানায় অভিযান শেষ করেছে র‌্যাব। বুধবার ভোর ৫টা থেকে অভিযান শুরু করে সকাল ৯টায় শেষ করেন র‌্যাব সদস্যরা।

অভিযানে আকতারুজ্জামান ওরফে সাগর নামে একজনকে আটক করা হয়েছে। তিনি জেএমবি সদস্য বলে র‌্যাব জানিয়েছে। অভিযানকালে এক বস্তা জিহাদি বই-পুস্তক ও একটি ডেমি বন্দুক উদ্ধার করা হয়েছে।

র‌্যাব ৬-এর কমান্ডিং অফিসার হাসান ইমন আল রাজিব জানান, তারা দীর্ঘদিন ধরে সাগরের পিছনে কাজ করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে কালুহাটি গ্রামের শরাফত হোসেন মন্ডলের বাড়ি ঘিরে তাকে আটক করা হয়।

গ্রেফতার আকতারুজ্জামান সাগর কোরানের হাফেজ। সে কালুহাটি গ্রামের শরাফত হোসেনের ছেলে।

এদিকে সাগরের বাবা ও তার বন্ধু জিহাদ বলছেন ভিন্ন কথা। সাগরের বাবা শরাফত মন্ডল দাবি করেন, তার ছেলে মানসিক প্রতিবন্ধী। এজন্য তাকে পাবনার পাগলাগারদেও পাঠানো হয়েছিল বলে জানান তিনি।

গ্রামবাসীরা জানান, দুই সপ্তাহ আগে সদর উপজেলার বালিয়া ডাঙ্গা গ্রামের মামুন জোয়াদারের মেয়েকে বিয়ে করে জঙ্গি সন্দেহে আটক সাগর। এক বছর আগেও সাগরকে আটকের চেষ্টা করেছিল র‌্যাব ।

বুধবার  ভোর সাড়ে চারটা থেকে সরাফত মন্ডলের বাড়িটি ঘিরে রাখেন র‌্যাব-৬ সদস্যরা। এরপর স্থানীয়দের ওই এলাকায় প্রবেশের ওপর কড়াকড়ি আরোপ করে বাড়িতে অভিযান শুরু করেন তারা। ভোর সাড়ে ৪টা থেকে সকাল পৌনে ৯টা পর্যন্ত চলা অভিযানে আক্তারুজ্জামান সাগরকে আটক করা হয়।

বিডি প্রতিদিন/কালাম

আপনার মন্তব্য

up-arrow