২১ নভেম্বর, ২০১৮ ১৩:৫৬

নেত্রকোনায় সাংবাদিকদের নিয়ে লিগ্যাল এইডের কর্মশালা

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় সাংবাদিকদের নিয়ে লিগ্যাল এইডের কর্মশালা

নেত্রকোনায় বুধবার “উন্নয়নের অগ্রযাত্রায় সরকারি আইনি সেবার সাফল্য প্রচার ও প্রসারে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ভূমিকা” শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষে জেলা লিগ্যাল এইড অফিস এই কর্মশালার আয়োজন করে।

এতে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ আফিয়া বেগম।

কর্মশালায় লিগ্যাল এইড অফিসার মহিদুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আলী মাসুদ শেখ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাবিহা সুলতানা,  অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শাহজাহান মিয়া,  জেলা আইনজীবী সমিতির সভাপতি আমিরুল ইসলাম, সম্পাদক শফিউল হাসান মঞ্জু, জেলা প্রেসক্লাবের সম্পাদক শ্যামলেন্দু পাল, সাবেক সম্পাদক এম মুখলেছুর রহমান, সাংবাদিক মিজানুর রহমান নান্নু, এ কে এম আব্দুল্লাহ,  জাহিদ হাসান, আলপনা বেগম, পল্লব চক্রবর্তী ও  কামাল হোসেন প্রমুখ।
এ সময় জেলা লিগ্যাল এইড অফিস জানায়, গত আগস্ট মাস থেকে নভেম্বর পর্যন্ত ৭০ জন নারী এবং ৩৭ জন পুরুষ লিগ্যাল এইড সহায়তা পেয়েছেন। আইনগত পরামর্শ দেওয়া হয়েছে ৬৯ জন নারী ও ১৪ জন পুরুষকে। মোট আপোস-মীমাংসা হয়েছে আগস্ট মাসে ৯টি ও চলতি নভেম্বর মাসে ৮টি। 

কর্মশালার সভাপতি সবশেষে দরিদ্র অসহায়দের সাহায্যার্থে লিগ্যাল এইড কার্যক্রমকে প্রচারের মাধ্যমে প্রসারিত করতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর