শিরোনাম
২১ নভেম্বর, ২০১৮ ১৪:০৬

সুন্দরবনে নদীতে পড়ে বনরক্ষী নিখোঁজ

বাগেরহাট প্রতিনিধি

সুন্দরবনে নদীতে পড়ে বনরক্ষী নিখোঁজ

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জে একটি ফিশিং ট্রলারের ধাক্কায় বলেশ্বর নদীতে পড়ে সোহেল রানা তালুকদার (৩৭) নামের এক বনরক্ষী নিখোঁজ রয়েছেন।

মঙ্গলবার রাত ১০টার দিকে টহলকালে এ দুর্ঘটনা ঘটে।

নিখোঁজ বনরক্ষী সুন্দরবনের শরণখোলা রেঞ্জের বগী স্টেশনে কর্মরত ছিলেন। তিনি কক্সবাজারের উখিয়া উপজেলার মহুরীপাড়া গ্রামের এসএম আব্দুল হামিদ তালুকদারের ছেলে।
বুধবার বেলা ১১টার দিকে খুলনা থেকে আসা ফায়ার সার্ভিসের ৬ সদস্যের একটি ডুবুরিদল নিখোঁজ বনরক্ষীর সন্ধানে সুন্দরবনের বলেশ্বর নদীতে উদ্ধার অভিযান শুরু করেছে।

বাগেরহাটের পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মাহমুদুল হাসান, শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) জয়নাল আবেদীনসহ কোস্টগার্ড ও বন বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে রয়েছেন।

এ ঘটনায় বগী স্টেশন কর্মকর্তা (এসও) মিজানুর রহমান মোল্লা শরণখোলা থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

বগী স্টেশন কর্মকর্তা মিজানুর রহমান জানান, মঙ্গলবার সন্ধ্যার ৬টার দিকে সোহল রানাসহ চার বনরক্ষী বগী স্টেশন থেকে প্রায় তিন কিলোমিটার দূরে বলেশ্বর নদীতে নিয়মিত টহল দিচ্ছিলেন। রাত আনুমানিক ১০টার দিকে বঙ্গোপসাগর থেকে উঠে আসা একটি ফিশিং ট্রলারকে থামানোর নির্দেশ দেওয়া হয়। ট্রলারটি নির্দেশ উপেক্ষা করে পালিয়ে যাবার সময় বনরক্ষীদের ছোট টহল বোটটিকে ধাক্কা দিলে সোহেল রানা পা ফসকে নদীতে পড়ে তলিয়ে যান।  
শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) জয়নাল আবেদীন জানান, এখনও উদ্ধার অভিযান চলছে। ফায়ার সার্ভিসের ডুবুরি দল, কোস্টগার্ড ও বনকর্মীরা সুন্দরবনের বলেশ্বর নদীতে তল্লাশি অব্যাহত রেখেছে।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর