২১ নভেম্বর, ২০১৮ ১৫:৩৩

মানবতার সেবাই সবচেয়ে উত্তম : হুইপ ইকবালুর রহিম এমপি

দিনাজপুর প্রতিনিধি

মানবতার সেবাই সবচেয়ে উত্তম : হুইপ ইকবালুর রহিম এমপি

প্রিয় নবী (সা.) এর নবীয়ত উল্লেখ করে সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেন, মানবতার সেবাই সবচেয়ে উত্তম সেবা। নবীজী আমাদের এই পথ নির্দেশক। মানবতা, উন্নয়ন ও অগ্রগতির জন্য পথ নির্দেশক রয়েছে ইসলামে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই দিনাজপুরে প্রতিটি ঘরেই বিদ্যুৎ, রাস্তা-ঘাট সংস্কার ও নির্মাণসহ সকল ধরনের উন্নয়ন করা হয়েছে। আর এটাই হল মানবতার সেবা। 

আজ বুধবার হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর একাডেমি স্কুল প্রাঙ্গনে ইসলামি ঈদে মিলাদুন্নবীর (সা.) আগমন উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

হুইপ ইকবালুর রহিম বলেন, ইসলাম শান্তির ধর্ম। তাই ইসলাম শিক্ষা দেয় যে, কোনো মানুষ যেন বিপদগামী না হয়। রাস্তায় চলাচলে অসুবিধা বোধ না করে, অন্ধকারে না থাকে, নদী পারাপারে বিপদগ্রস্থ না হয়। এসব চিন্তা চেতনাকে মাথায় নিয়ে ব্যাপক উন্নয়ন করা হয়েছে দিনাজপুরে। আর এসব অসুবিধা রোধ করাই হল ইসলামের একটি নির্দেশ। মানবতাকে উর্ধ্বে রেখেই আমাদের পথ চলতে হবে। আরেকবার আমাকে সুযোগ দিলে আমি আরও উন্নয়ন অগ্রগতির কাজ করবো। 

এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- দিনাজপুর ইসলামিক রিসার্চ সেন্টারের মহাপরিচালক ড. সৈয়দ আলহাজ এরশাদ আহমদ আল বুখারী, পরিচালক সৈয়দ আলীম আহমেদ, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক কৃষিবিদ নুরুল ইসলাম, ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ মো. খোশনুদ আলম প্রমুখ।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর