৯ ডিসেম্বর, ২০১৮ ১৪:৪৭

বিনম্র শ্রদ্ধায় নেত্রকোনা মুক্ত দিবস পালিত

নেত্রকোনা প্রতিনিধি

বিনম্র শ্রদ্ধায় নেত্রকোনা মুক্ত দিবস পালিত

৯ ডিসেম্বর নেত্রকোনা মুক্ত দিবস উপলক্ষে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ, শহরে আনন্দ র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে জেলা প্রশাসক প্রাঙ্গণে প্রজন্ম শপথ ভাষ্কর্যে এবং সাতপাই স্মৃতিসৌধে জেলা প্রশাসন ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডসহ সকল মুক্তিযোদ্ধারা ফুল দিয়ে শ্রদ্ধা জানান। বেলা সাড়ে ১১টায় নেত্রকোনা পাবলিক হলের সামনে থেকে জেলা শহরে বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের করা হয়।

শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি বিনম্র শ্রদ্ধা আর মুক্তিযুদ্ধের চেতনায় সন্ত্রাস জঙ্গিবাদ ও রাজাকারমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার দীপ্ত অঙ্গীকারের মধ্য দিয়ে দুপুর ১২টায় পতাকা উত্তোলনের পর পাবলিক হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক ও মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের প্রশাসক মঈনউল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির প্রবীণ আইনজীবী আনিসুর রহমান খান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার জয়দেব চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আশরাফ আলী খান খসরু, সহ-সভাপতি জিপি এডভোকেট আমিরুল ইসলাম, মুক্তিযোদ্ধা গোলাম এরশাদুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার নুরুল আমিন, সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল মতিন, মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক বাচ্চু, সদর উপজেলা কমান্ডার আইযুব আলী প্রমুখ।

এ দিনে পাকবাহিনীদের সাথে সম্মুখ যুদ্ধে তিন মুক্তিযোদ্ধা আবু খাঁ, আব্দুস সাত্তার, আব্দুর রশিদ শহীদ হন। সেদিন টাইগার আবু সিদ্দিক আহমদের  নেতৃত্বে জেলা শহরের বর্তমান কৃষি ফার্ম এলাকায় মুক্তিযোদ্ধারা অবস্থান নিয়ে সন্মখ সমর যুদ্ধ করে পাক বাহিনীকে পিছে হঠাতে বাধ্য করেন।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর