শিরোনাম
১০ ডিসেম্বর, ২০১৮ ০৮:১৯

নির্বাচন সামনে রেখে বান্দরবানে বিদেশিদের ভ্রমণ বন্ধ

বান্দরবান প্রতিনিধি

 
নির্বাচন সামনে রেখে বান্দরবানে বিদেশিদের ভ্রমণ বন্ধ

আগামী ২০ ডিসেম্বর থেকে ৬ জানুয়ারি পর্যন্ত বিদেশি নাগরিকদের বান্দরবানে ভ্রমণের ওপর কড়াকড়ি নিষেধাজ্ঞা আরোপ করেছে জেলা প্রশাসন। আসন্ন একাদশ সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনা ও এ সময়ে অপ্রীতির ঘটনা এড়াতে বিদেশি নাগরিকদের ভ্রমণ বন্ধ রাখার সিন্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দাউদুল ইসলাম।

জেলা প্রশাসক দাউদুল ইসলাম জানান, বিদেশি নাগরিকদের ভ্রমণের সময়ে প্রশাসনকে অতিরিক্ত সতর্কতা গ্রহণ করতে হয়। নির্বাচন চলাকালীন এটি কঠিন হয়ে পড়বে। এছাড়া অপ্রীতিকর ঘটনা ঘটার আশংকাও রয়েছে। এ কারণে ১৭ দিন কোনো বিদেশি নাগরিক বান্দরবান ভ্রমণ করতে পারবে না। ৬ জানুয়ারির পর আগের নিয়মেই তারা এলাকা ভ্রমণ করতে পারবেন।

নির্বাচন কর্মকর্তা রেজাউল করিম জানান, জেলার ৭টি উপজেলায় ১৭৬টি ভোটকেন্দ্র নির্ধারণ করা হয়েছে। এসব কেন্দ্রে ১৭৬ জন প্রিজাইডিং অফিসার ছাড়াও ৬০৫ জন সহকারি প্রিজাইডিং অফিসার ও ১২১০ জন পোলিং অফিসার থাকবেন।

তিনি আরও জানান, এছাড়া জেলার দূর্গম ১৪টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম ও কর্মকর্তাদের নেয়ার জন্য নিরাপত্তা বাহিনীর হেলিকপ্টার ব্যবহার করা হবে। ভোটকেন্দ্রে নিরাপত্তার জন্য বিজিবি, পুলিশ, আনসারের পাশাপাশি সেনাবাহিনীর সদস্যরা টহল দেবেন।

উল্লেখ্য, বান্দরবানে এবার আওয়ামী লীগ থেকে বীর বাহাদুর উশৈসিং বিএনপি থেকে সাচিং প্রু জেরী ও ইসলামী আন্দোলনের প্রার্থী শওকতুল ইসলাম নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।


বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর