১১ ডিসেম্বর, ২০১৮ ১০:২১

ভারতের দুই চলচ্চিত্র উৎসবে ‘ইতি, তোমারই ঢাকা’

অনলাইন ডেস্ক

ভারতের দুই চলচ্চিত্র উৎসবে ‘ইতি, তোমারই ঢাকা’

দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসব বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ও ইন্দোনেশিয়ার জগজা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রশংসিত হয়েছে বাংলাদেশের প্রথম অমনিবাস চলচ্চিত্র ‘ইতি, তোমারই ঢাকা’। এবার ভারতের মুম্বাই ও জয়পুরে দুটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যাচ্ছে এটি।

১১তম জয়পুর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হচ্ছে আগামী ১৮ জানুয়ারি থেকে। উৎসবটি চলবে ২২ জানুয়ারি পর্যন্ত। আর এই চলচ্চিত্র উৎসবে প্রতিযোগিতা বিভাগে দেখানো হবে ‘ইতি, তোমারই ঢাকা’।

মুম্বাইয়ে অনুষ্ঠিতব্য থার্ড আই ১৭তম এশিয়ান ফিল্ম ফেস্টিভালেও দেখানো হবে ‘ইতি, তোমারই ঢাকা’। ১৪ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত চলবে চলচ্চিত্রের এই উৎসব। উৎসবের ৬ষ্ঠ দিন ‘স্পেক্ট্রাম এশিয়া’ বিভাগে দেখানো হবে ছবিটি।

ঢাকার নিম্নবিত্ত মানুষের জীবন যাপন, তাদের সংগ্রাম ও বেঁচে থাকার নিরন্তর যুদ্ধ এবং সেই সাথে ঢাকার নিজস্ব এক সংস্কৃতিও ফুটে উঠে ‘ইতি, তোমারই ঢাকা’ চলচ্চিত্রটিতে।

যে ১১ জন নির্মাণ করেছেন ছবিটি তারা হলেন গোলাম কিবরিয়া ফারুকী, মাহমুদুল ইসলাম, মীর মোকাররম হোসেন, রাহাত রহমান, রবিউল আলম রবি, সৈয়দ সালেহ আহমেদ আহমেদ সোবহান, সৈয়দ আহমেদ সাওকী, তামিন নূর, তানভীর, কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায় ও নুহাশ হুমায়ূন।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর