Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ ডিসেম্বর, ২০১৮ ১৪:০২ অনলাইন ভার্সন
নেত্রকোনায় বিজয় দিবস উপলক্ষ্যে নানা আয়োজন
নেত্রকোনা প্রতিনিধি
নেত্রকোনায় বিজয় দিবস উপলক্ষ্যে নানা আয়োজন

নানা আয়োজনের মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় নেত্রকোনায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে শনিবার সকাল ৮ টায় সাতপাই নেত্রকোনা স্টেডিয়াম মাঠে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীসহ পুলিশ, আনসার, সিভিল ডিফেন্সের অংশগ্রহনে বর্ণাঢ্য কুচকাওয়াজ ডিসপ্লে প্রদর্শন করা হয়। 

কুচকাওয়াজের অভিবাদন গ্রহন করেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম ও পুলিশ সুপার জয়দেব চৌধুরী। এর আগে সূর্যোদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনি মধ্যদিয়ে শুরু হয় দিনটির আনুষ্ঠানিকতা। পরে কালেক্টরেট প্রাঙ্গন ও সাতপাই স্মৃতি সৌধে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, রাজনৈতিক, সামজিক সংগঠন ও  বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়। 

এছাড়াও বিকালে ওয়েসিস বিয়াম ল্যাবরেটরী স্কুলে মহিলাদের মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা সভা, ক্রীড়া অনুষ্ঠান, শিশু একাডেমিতে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, মোক্তারপাড়া মাঠে প্রবীণদের হাঁটা প্রতিযোগিতা, প্রীতি ফুটবল খেলা, সন্ধ্যায় শহীদ মিনারে প্রামান্য চিত্র প্রদর্শন, পাবলিক হলে মুক্তিযুদ্ধভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। 

অন্যাদিকে, মসজিদ মন্দিরে বিশেষ দোয়া ও প্রার্থনা, হাসপাতাল, জেলাখানা, এতিমখানায় উন্নত মানের খাবার পরিবেশনসহ দিনব্যাপি নানা আয়োজনের মধ্যদিয়ে বিজয় দিবসে শহীদদের স্বরণ করেছে সর্বস্তরের মানুষ।

 

বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত

আপনার মন্তব্য

up-arrow