শিরোনাম
১৭ ডিসেম্বর, ২০১৮ ১৬:০৯

গুম আতঙ্কের অভিযোগ শেরপুর-৩ আসনের বিএনপি প্রার্থীর

শেরপুর প্রতিনিধি :

গুম আতঙ্কের অভিযোগ শেরপুর-৩ আসনের বিএনপি প্রার্থীর

নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন মাহমুদুল হক রুবেল।

শেরপর-৩ (শ্রীবর্দী-ঝিনাইগাতি) আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী সাবেক সংসদ সদস্য মাহমুদুল হক রুবেল গুম হওয়ার আতঙ্কে ভুগছেন বলে অভিযোগ করেছেন। 

সোমবার দুপুরে জেলা শহরের গৃদানারায়নপুরে তার নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। এ সময় জেলা ও তার নির্বাচনী এলাকার বিএনপি নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে মাহমুদুল হক রুবেল বলেন, ''আমি আমার নির্বাচনী এলাকায় প্রতীক বরাদ্দের পর থেকে প্রচারণায় নামলেও পুলিশের দায়ের করা মিথ্যা মামলা ও গ্রেফতারের ভয় দেখিয়ে হয়রানির কারণে কোন পথসভা ও সমাবেশ করতে পারছি না। এছাড়া পুলিশের নির্দেশে স্থানীয় আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের দিয়ে আমার পথসভা ও সমাবেশের স্থলে একই সময় পাল্টা সভা ডেকে আমার সভা ভণ্ডুল করছে। ইতিমধ্যে দুইটি স্থানে ১৪৪ ধারা জারি করে সভা বাতিল করা হয়েছে। তফসিল ঘোষণার আগে আমার নির্বাচনী এলাকার দুই উপজেলায় ১৯টি মামলা এবং তফসিল ঘোষণার পর আরো ১৭টি গায়েবি ও মিথ্যা মামলায় শতাধিক নেতাকর্মী গ্রেফতার হয়েছে। নির্বাচনী মাঠে কোন অবস্থাতেই থাকতে পারছি না। যারাই আমার গণসংযোগে অংশ নিচ্ছে তাদেরই নানাভাবে পুলিশি হয়রানি ও গ্রেফতার করা হচ্ছে। এখানে বিএনপি’র প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ নয়, প্রতিদ্বন্দ্বিতা করছে পুলিশ। ফলে নির্বাচনে নিরপেক্ষ ও সুষ্ঠু পরিবেশ বাধাগ্রস্ত হচ্ছে। এ অবস্থায় আমি আগামী ২৪ তারিখের পূর্বে আমাকে তুলে নিয়ে গুম করার আশঙ্কা করছি। এ সব বিষয়ে ইতোমধ্যে আমি জেলা রিটানিং অফিসার, সহাকরী রিটার্নি অফিসারের নিকট লিখিত অভিযোগ করেও কোন প্রতিকার পাইনি। এছাড়া উল্লেখিত বিষয়ের সকল কাগজ-পত্র ইসি বরাবর প্রেরণ করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে তিনি জানান।

তবে, বিএনপি প্রার্থীর সকল অভিযোগ অস্বীকার করেছেন অতিরিক্ত পুলিশ সুপার মো. বিল্লাল হোসেন। তিনি বলেন, পুলিশ জনগণের নিরাপত্তা দিতে মাঠে থাকে। প্রার্থীর নিরাপত্তার জন্যও পুলিশ অনুসরণ করে, এখানে গুম-খুন হওয়ার কোন আশঙ্কা নেই। যাদের বিরুদ্ধে মামলা ও ওয়ারেন্ট আছে পুলিশ তাদের গ্রেফতার করবেই। 


বিডি-প্রতিদিন/১৭ ডিসেম্বর, ২০১৮/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর