১৫ জানুয়ারি, ২০১৯ ১৮:১৮

বাগেরহাটে নারী শিক্ষা বিষয়ক কর্মশালা

বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটে নারী শিক্ষা বিষয়ক কর্মশালা

বাগেরহাট জেলায় ‘নারী শিক্ষা অব্যাহত ও নারীকে আত্মপ্রত্যয়ী করে তোলার বিষয়ে করণীয়’ বিষয়ে কর্মশালার আয়োজন করা হয়। মঙ্গলবার বাগেরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় নারী শিক্ষার প্রতিবন্ধকতা, নারী শিক্ষা অব্যাহত রাখতে স্থানীয়ভাবে কি করণীয়, নারীকে আত্মপ্রত্যয়ী গড়ে তুলতে বিভিন্ন বাধাসমূহ, স্থানীয় পর্যায়ের করণীয় দিকসমূহ এবং সরককারের কি কি উদ্যোগ গ্রহণ করা প্রয়োজন এসব বিষয়ে আলোচনা করা হয়।

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাষ্ট'র উদ্যোগে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাষ্টের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) এ বি এম জাকির হোসেন। 
বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: জহিরুল ইসলাম, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাষ্টের সহকারী পরিচালক (অর্থ ও হিসাব) মো: আনোয়ার হোসেন সোহাগ, জেলা শিক্ষা কর্মকর্তা মো: কামরুজ্জামান প্রমুখ।

কর্মশালায় অংশগ্রহণ করেন জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, গণমাধ্যমকর্মীসহ সুশীল সমাজের প্রতিনিধিরা।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর