১৫ জানুয়ারি, ২০১৯ ২০:১৯

একটি বাঘাইড় মাছের দাম ৮৫ হাজার!

হবিগঞ্জ প্রতিনিধি:

একটি বাঘাইড় মাছের দাম ৮৫ হাজার!

হবিগঞ্জের ঐতিহ্যবাহী পইল মাছের মেলায় একটি বাঘাইড় মাছের দাম হাঁকা হয়েছে ৮৫ হাজার টাকা। পৌষ সংক্রান্তি উপলক্ষে প্রতি বছরের ন্যায় এবারও মঙ্গলবার থেকে শুরু হয়েছে ৩ দিনব্যাপী মাছের মেলা। 

মেলায় প্রায় ৩২ কেজি ওজনের এই বাঘাইড় মাছটি বাজারে এনেছেন সদর উপজেলার নোয়াগাঁও গ্রামের বাসিন্দা মাছ ব্যবসায়ী শাকিল মিয়া।

তিনি জানান, মাছটি মেঘনা নদী থেকে ধরা হয়েছে। মেলায় বিক্রি করবেন বলেই তিনি এটি নিয়ে এসেছেন। মাছটির দাম চেয়েছেন ৮৫ হাজার টাকা। অনেকেই দাম করেছেন। কিন্তু উপযুক্ত দাম না পেলে তিনি এটি বিক্রি করবেন না বলেও জানান।

মেলায় জেলা ছাড়িয়ে মৌলভীবাজার ও ব্রাহ্মণবাড়িয়াসহ পাশ্ববর্তী বিভিন্ন জেলা থেকে বিপুল সংখ্যক ক্রেতা ও বিক্রেতা আসেন। এছাড়াও মেলায় নানা প্রজাতির মাছ, কৃষিজ পণ্য, হস্তশিল্প, খেলনা, ফার্নিচার, তৈজসপত্র, শীতকালীন পোশাক, মিষ্টান্নসহ কমপক্ষে সহস্রাধিক স্টল বসেছে। 

ধারণা করা হচ্ছে এবারের মেলায় লক্ষাধিক লোকের সমাগম হবে। অপরদিকে পৌষ সংক্রান্তি উপলক্ষে পইল গ্রামের প্রতিটি বাড়িতে তৈরি হয়েছে নানান রকম পিঠা-পুলি। মেলা উপলক্ষে পইল ও আশপাশের গ্রামগুলোতে ধনী-গরীব সকলেই তাদের স্বজনদের দাওয়াত দেয়ার রেওয়াজ রয়েছে। এ মেলার আয়োজন করে স্থানীয় পইল ইউনিয়ন পরিষদ।

মেলা উদযাপন কমিটির আহ্বায়ক সদর উপজেলা চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক জানান, প্রায় ২ শতাধিক বছর ধরে এখানে মেলা চলে আসছে। দিনে দিনে মেলাটি বিস্তৃতি লাভ করছে। কিন্তু মেলায় যাতায়াতের জন্য রাস্তাটি অপ্রশস্ত। বারবার বিভিন্ন স্থানে যোগাযোগ করেও এটি বড় করা সম্ভব হচ্ছে না। এ ব্যাপারে সরকারের তেমন কোন সহযোগিতাও পাওয়া যাচ্ছে না।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর