১৬ জানুয়ারি, ২০১৯ ২১:০০

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি:

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ

ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের অবৈধ ভাবে গড়ে উঠা স্থাপনা উচ্ছেদে অভিযান অব্যাহত রেখে সড়ক ও জনপদ বিভাগ (সওজ)। গত ১৪ জানুয়ারি সোমবার থেকে এ অভিযান শুরু করে সওজ কর্তৃপক্ষ। আজ ১৬ জানুয়ারি বুধবার সকাল ১০টা থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড এলাকা থেকে শিমরাইল মোড় পর্যন্ত এ অভিযান চলে সন্ধ্যা সাড়ে ৫ টা পর্যন্ত। 

উল্লেখ্য, গত ১১ জানুয়ারি গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পরিদর্শনে এসে মহাসড়কের পাশে গড়ে উঠা সকল অবৈধ স্থাপনা ৭ দিনের মধ্যে উচ্ছেদের নির্দেশ দেন সড়ক ও জনপদ কর্তৃপক্ষকে। এরই প্রেক্ষিতে এ উচ্ছেদে অভিযান শুরু করেছে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আলীউল হোসেন।

উচ্ছেদে অভিযানের নেতৃত্বদেন সওজের এস্টেট ও আইন কর্মকর্তা উপ সচিব মোঃ মাহবুবুর রহমান ফারুকী। এসময় উপস্থিত ছিলেন সওজ নারায়ণগঞ্জের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. আব্দুস সাত্তার, সিদ্ধিরগঞ্জ থানার ইন্সপেক্টর (অপারেশন) আজিজুল হক, উপ-সহকারী প্রকৌশলী মো. সোলাইমান, সার্ভেয়ার হুমায়ুন কবির ও সোহাগ মাহমুদ প্রমুখ।  ।

সরেজমিনে শিমরাইল মোড়ে গিয়ে দেখা যায়, অবৈধ ভাবে গড়ে উঠা দোকান পাট, কাঁচাবাজার ভেকু দিয়ে গুড়িয়ে দিয়ে উচ্ছেদ অভিযান শুরু করে সওজ কর্তপক্ষ। প্রভাবশালী একটি চাঁদাবাজচক্র জনসাধারণরে চলাচলের ফুটপাট ও মহাসড়কের কিছু অংশ দখল করে ভাড়া দিয়ে চাঁদা আদায় করতো বলে জানায় অভিযানে আসা সওজের একাধিক কর্মকর্তা। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর