১৭ জানুয়ারি, ২০১৯ ২০:০৬

জঙ্গি মর্জিনার বোনসহ তিনজন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, সিলেট

জঙ্গি মর্জিনার বোনসহ তিনজন রিমান্ডে

প্রতীকী ছবি

সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়িতে আতিয়া মহল জঙ্গি আস্তানায় নিহত মর্জিনা বেগমের বোন আর্জিনা বেগমসহ তিনজনের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার সিলেট মহানগর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ তাদের রিমান্ড মঞ্জুর করেন। 

রিমান্ড মঞ্জুর হওয়া আসামিরা হলেন- আর্জিনা বেগম, তার স্বামী জসিম উদ্দিন ও বান্দরবানের নাইক্ষ্যংছড়ির মো. হাসান। অন্য একটি মামলায় কারান্তরীণ এ তিনজনকে আতিয়া মহলে জঙ্গি অভিযানের পর দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় গত বুধবার শ্যোন এরেস্ট দেখানো হয়েছিল। মামলাটি বর্তমানে পিবিআই তদন্ত করছে।

সিলেট মহানগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী জানান, বৃহস্পতিবার এ তিন আসামিকে আদালতে হাজির করে মামলার তদন্তকারী কর্মকর্তা পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন। পরে শুনানি শেষে আদালত তাদের প্রত্যেকের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। 

প্রসঙ্গত, ২০১৭ সালের ২৩ মার্চ দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার আতিয়া মহলে জঙ্গি আস্তানার সন্ধান পায় পুলিশ। পরে সেখানে চূড়ান্ত অভিযান চালায় সেনাবাহিনীর প্যারাকমান্ডো। ‘অপারেশন টোয়াইলাইট’ নামক দেশের ইতিহাসের সবচেয়ে দীর্ঘ সময়ের জঙ্গি বিরোধী এই অভিযানে আস্তানার ভেতরই নিহত হয় জঙ্গি মর্জিনাসহ চারজন। অভিযান চলাকালে আতিয়া মহলের বাইরে বোমা হামলায় র‌্যাব ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সাত জন নিহত হন। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর