২০ জানুয়ারি, ২০১৯ ১৮:৩৩

মেঘনায় ট্রলারডুবির ঘটনায় দুই মরদেহ উদ্ধার, ট্রলার মালিক গ্রেফতার

মুন্সীগঞ্জ প্রতিনিধি

মেঘনায় ট্রলারডুবির ঘটনায় দুই মরদেহ উদ্ধার, ট্রলার মালিক গ্রেফতার

প্রতীকী ছবি

মুন্সীগঞ্জের মেঘনা নদীতে ট্রলারডুবির ঘটনায় ভাসমান অবস্থায় দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। রবিবার বেলা ১২টার দিকে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার অদূরে চাঁদপুরের ষাটনল এলাকা থেকে একটি উদ্ধার করা হয়। এর আগে গজারিয়া লঞ্চঘাটের কাছে সকাল ৯টার দিকে আরেকটি মরদেহ উদ্ধার করা হয়। তবে মরদেহ দু’টি ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ শ্রমিকের কিনা-তা নিশ্চিত হওয়া যায়নি। 

ফায়ার সার্ভিসের ডুবুরি ইউনিটের উপ-সহাকরী পরিচালক মো. মোস্তফা মহসিন মরদেহ উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি মেঘনায় ভেসে উঠলে ফায়ার সার্ভিসের ডুবুরি দল মরদেহ দুটি উদ্ধার করে। উদ্ধার করা মরদেহ দুইটির পরিচয় জানা যায়নি। দুইটি মরদেহই ট্রলার ডুবির নিখোঁজ শ্রমিক কিনা-তাও নিশ্চিত হওয়া যায়নি। 

এ বিষয়ে গজারিয়া থানার ওসি মো. হারুন অর রশীদ জানান, নিখোঁজ শ্রমিকদের আত্মীয় স্বজনদের খবর দেওয়া হয়েছে। তারা শনাক্ত করতে পারলে তখন সঠিক বলা যাবে।

এদিকে মুন্সীগঞ্জের মেঘনা নদীতে ট্রলার ডুবির ঘটনায় ট্রলার মালিক জাকির দেওয়ানকে গ্রেফতার করেছে পুলিশ।রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে নারায়ণগঞ্জের পঞ্চবটি এলাকা থেকে তাকে গ্রেফতার করে। ট্রলার মালিক জাকির দেওয়ানের বাড়ি নারায়ণগঞ্জের ফতুল্লার আকবর নগর গ্রামে। ট্রলার ডুবির ঘটনায় গজারিয়া থানায় দায়ের করা মামলার তিনি আসামি।

গজারিয়া থানার ওসি মো. হারুন-অর-রশিদ ট্রলার মালিককে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তি অভিযান চালিয়ে নারায়ণগঞ্জের পঞ্চবটি এলাকা থেকে ট্রলার মালিককে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। 

গত মঙ্গলবার ভোর ৪ ৎটার দিকে তেলবাহী ট্যাংকারের সঙ্গে সংঘর্ষে মাটি বোঝাই ট্রলার ডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় গত শুক্রবার রাতে বেঁচে যাওয়া শ্রমিক শাহ-আলম বাদী হয়ে ট্রলার মালিকসহ ৩ জনকে আসামী করে গজারিয়া থানায় একটি মামলা দায়ের করেন।

বিডি-প্রতিদিন/২০ জানুয়ারি, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর