Bangladesh Pratidin

প্রকাশ : ২২ জানুয়ারি, ২০১৯ ১২:৪৮ অনলাইন ভার্সন
আপডেট : ২২ জানুয়ারি, ২০১৯ ১৩:৩৯
নির্বাচনী সহিংসতার মামলা
জামিন পেলেন বিএনপি নেতা এ্যানি
লক্ষ্মীপুর প্রতিনিধি
জামিন পেলেন বিএনপি নেতা এ্যানি

নির্বাচনী সহিংসতার মামলায় কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির জামিন আবেদন মঞ্জুর করেছে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালত।

মঙ্গলবার দুপুরে এ্যানি আদালতে হাজির হলে আদালতের বিচারক মো. শাহে নূর তার জামিন আবেদন মঞ্জুর করেন।

আদালত সূত্রে জানা যায়, গত ২৪ ডিসেম্বর লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী কেন্দ্রীয় এ্যানির নির্বাচনী গণসংযোগকালে আওয়ামী লীগ-বিএনপি’র মধ্যে সংঘর্ষ বাঁধে। সদর উপজেলার কুশাখালী ইউনিয়নের শান্তিরহাট বাজারের সেই সংঘর্ষে দুই পুলিশ সদস্যসহ বিএনপির ২৫জন ও আওয়ামী লীগের ৬ জন আহত হন।

এ ঘটনায় ২৫ ডিসেম্বর সদর উপজেলার কুশাখালী ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা নুরুল আমিন বাদি হয়ে চন্দ্রগঞ্জ থানায় মামলা  করেন। মামলায় কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও তার ভাই হ্যাপী চৌধুরীসহ বিএনপি, যুবদল-ছাত্রদল ও অঙ্গসংগঠনের ১৪৬ নেতাকর্মীকে আসামি করা হয়। এছাড়াও বিএনপি’র অজ্ঞাত আরও ২০০ নেতাকর্মীকে আসামি করা হয়।

২৬ ডিসেম্বর উচ্চ আদালত ৪ সপ্তাহের জন্য এ্যানির জামিন মঞ্জুর করে জেলা ও দায়রা জজ আদালতে হাজির হতে বলেন। মঙ্গলবার এ্যানি ও তার ভাই হ্যাপী আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন মঞ্জুর করেন।

আসামী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সৈয়দ শামছুল আলম ও অ্যাডভোকেট হাসিবুর রহমান।

বাদী পক্ষের আইনজীবী ছিলেন লক্ষ্মীপুর জজ কোর্টের পিপি অ্যাডভোকেট জসীম উদ্দিন, অ্যাডভোকেট রাসেল মাহমুদ মান্না।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন/ফারজানা

আপনার মন্তব্য

up-arrow