২৩ জানুয়ারি, ২০১৯ ১২:১৩

সিরাজগঞ্জ জাতীয় জুটমিলের আগুন নিয়ন্ত্রণে

সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জ জাতীয় জুটমিলের আগুন নিয়ন্ত্রণে

সিরাজগঞ্জ জাতীয় জুটমিলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় আগুন নিয়ন্ত্রনে এসেছে। এতে প্রায় এক কোটি টাকার পাটজাত দ্রব্য পুড়ে ছাই হয়ে গেছে বলে মিলের পক্ষ থেকে দাবি করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ৬টার দিকে শহরের রায়পুর এলাকায় অবস্থিত জাতীয় জুট মিলের তাঁত সেক্টরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় সাড়ে তিন ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণ করেন।

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল হামিদ জানান, সকালে জাতীয় জুটমিলে আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করা হয়। আগুন নিয়ন্ত্রণে সিরাজগঞ্জ ও কামারখন্দের ৫টি ইউনিট একযোগে সাড়ে তিন ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণ করা হয়।

জাতীয় জুট মিলের মহাব্যবস্থাপক আমিনুল ইসলাম জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট অথবা মিলের ভিতরে মেশিন চলায় গরমের কারণে অতিরিক্ত উত্তপ্ত হওয়ায় পাটের বেল্টে আগুন লেগে যায়। এতে পাটের বস্তার বেল্ট ও সুতলিসহ পাটজাত দ্রব্য পুড়ে গেছে। আগুনে প্রায় এক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে। এ ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে দ্রুত সময়ের মধ্যে তদন্তপূর্বক প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর