২৩ জানুয়ারি, ২০১৯ ১৭:১৭

বরগুনায় স্ত্রীর মামলায় দু’বছরের সাজা স্বামীর

বরগুনা প্রতিনিধি

বরগুনায় স্ত্রীর মামলায় দু’বছরের সাজা স্বামীর

বরগুনায় যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন করার অভিযোগে স্বামীকে দুই বছর সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় প্রদান করেন।

এসময় আদালত অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ডের আদেশ দেন। আদালত অপর চার আসামিকে বেকসুর খালাস দিয়েছেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত আসামি হলেন, বরগুনা জেলার আমতলী উপজেলার পশ্চিম সোনাখালী গ্রামের সচিন্দ্র চন্দ্র শীলের ছেলে সৌরভ চন্দ্র শীল। 

আদালত সূত্রে জানা যায়, সাজাপ্রাপ্ত আসামির স্ত্রী দুই সন্তানের জননী রেখা রাণী বাদী হয়ে ওই ট্রাইব্যুনালে ২০১৪ সালের ২৬ এপ্রিল মামলা করেন। মামলায় স্বামী সৌরভ চন্দ্র শীল, শ্বশুর সচিন্দ্র চন্দ্র শীল, শাশুড়ি সনাতন চন্দ্র শীল, দেবর সমীর চন্দ্র শীল ও মামাশ্বশুর শংকর চন্দ্র শীলের বিরুদ্ধে নারী নির্যাতনের একটি মামলা দায়ের করেন। 

বাদী অভিযোগ করেন, স্বামী সৌরভ চন্দ্র শীল দ্বিতীয় বিয়ে করেন। তারপরও ২০১৪ সালের ২৪ আগস্ট দুই লাখ টাকা যৌতুক দাবি করেন। যৌতুক দিতে না পারায় তাকে সকল আসামি একত্রিত হয়ে তার ওপর নির্যাতন চালায়। ওই সময় আমতলী থানায় মামলা দিতে গেলে বাদীর মামলা নেয়নি। পরবর্তিতে বাদী ট্রাইব্যুনালে মামলা করেন। ট্রাইব্যুনাল ছয় জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করে চারজন বেকসুর খালাস প্রদান করেন। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর