২৩ জানুয়ারি, ২০১৯ ১৯:৩৮

সেটেলমেন্ট অফিস কর্মচারীদের সঙ্গে ভূমি মালিকদের মারামারি

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

সেটেলমেন্ট অফিস কর্মচারীদের সঙ্গে ভূমি মালিকদের মারামারি

বগুড়ার শেরপুরে উপজেলা সেটেলমেন্ট অফিসের কর্মচারীদের সঙ্গে সেবা নিতে আসা ভূমি মালিক ও তার লোকজনের হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটেছে। এতে সেটেলমেন্ট অফিসের দুই কর্মচারী আহত হয়েছেন বলে দাবি করা হয়েছে। 

এ ঘটনার পর ভূমি মালিক দিনু মোহন্ত (৪৭) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। তিনি পৌরশহরের জগন্নাথপাড়া এলাকার মৃত হরো গোপাল  মোহন্তের ছেলে। বুধবার (২৩জানুয়ারি) দুপুরে উপজেলা সেটেলমেন্ট অফিস চত্বরে এই মারামারি ঘটনা ঘটে।

উপজেলা সেটেলমেন্ট অফিসের কর্মকর্তা হাসেম আলী জানান, গত ১৬ জানুয়ারি জমিজমা সংক্রান্ত একটি মামলার আপিল শুনানি করা হয়। দিনু মোহন্ত নামের ওই ব্যক্তি বুধবার অফিসে আসেন এবং আপিলের কাগজপত্র দেখতে চান। এসময় অফিসের কর্মচারী আনন্দ ও আইয়ুব আলী উক্ত কাগজপত্র নিতে নিয়ম অনুযায়ী আবেদন করতে বলেন। এনিয়ে উভয়পক্ষের মধ্যে বাকবিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। এঘটনায় পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন এবং দিনু মোহন্তকে আটক করে থানায় নেয়। 

আটক দিনু মোহন্ত এসব অভিযোগ ভিত্তিহীন ও সাজানো নাটক দাবি করে বলেন, ওই আপিলের কাগজপত্র চাইলে অফিসের কর্মচারী আনন্দ তার কাছে এক লাখ টাকা উৎকোচ দাবি করে বসেন। কিন্তু টাকা দিতে রাজী না হওয়ায় কাগজপত্র দিতে অস্বীকার করেন। এনিয়ে তার সঙ্গে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে অফিসের সব কর্মচারীরা একজোট হয়ে তাকেই মারধর করেন বলে পাল্টা অভিযোগ করেন। 

বগুড়ার শেরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) পুতুল মোহন্ত জানান, সরকারি অফিসে হামলা ও কর্মচারীদের মারপিটের অভিযোগে দিনু মোহন্ত নামের একজনকে আটক করা হয়েছে। পরবর্তীতে অভিযোগটি তদন্তপূর্বক আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর