২৪ জানুয়ারি, ২০১৯ ১৫:১০

রেলওয়েকে ধ্বংস করেছে বিএনপি পুনজীবিত করেছে আওয়ামী লীগ : রেলমন্ত্রী

পঞ্চগড় প্রতিনিধি

রেলওয়েকে ধ্বংস করেছে বিএনপি পুনজীবিত করেছে আওয়ামী লীগ : রেলমন্ত্রী

রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, বিএনপির শাসনামলে বাংলাদেশ রেলওয়েকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিল, সেই মৃত অবস্থা থেকে পুনজীবিত করেছে আওয়ামী লীগ সরকার। গত ১০ বছরে বাংলাদেশ রেলওয়েকে ঢেলে সাজানোর উদ্যোগ নেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১১ সালে রেলওয়েকে যোগাযোগ মন্ত্রণালয় থেকে আলাদা করে রেল মন্ত্রণালয় করেছেন। 

বৃহস্পতিবার দুপুরে পঞ্চগড় রেল স্টেশন পরিদর্শন করতে গিয়ে এসব কথা বলেন তিনি। 

রেলমন্ত্রী বলেন, রেলের অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে নতুন নতুন প্রকল্প হাতে নেয়া হয়েছে। পঞ্চগড় থেকে বাংলাবান্ধা স্থলবন্দর পর্যন্ত রেল যোগাযোগ সম্প্রসারিত হবে। আগামী কয়েক মাসের মধ্যে ৫০টি নতুন কোচ আমদানি করা হবে। পঞ্চগড় রেলওয়ে স্টেশনকে আধুনিকায়ন করা হবে। যাত্রী পারাপারের জন্য ওভার ব্রীজ হবে। 

এসময় তিনি আরও বলেন, ঢাকা থেকে চিটাগাং রুটে হাইস্পিট ট্রেন চলাচলের কাজ শুরু হয়ে গেছে, প্রত্যেক জেলার সঙ্গে রেলের সংযোগ ঘটানো হবে, উত্তরবঙ্গের জন্য আলাদা রেল ব্রীজ নির্মাণের পরিকল্পনা করা হয়েছে, পঞ্চগড় থেকে বাংলাবান্ধা, চিলাহাটি থেকে হলদিবাড়ি হয়ে ভারতের সাথে রেল যোগাযোগের কাজ অচিরেই শুরু হবে। মিয়ানমার হয়ে চীনের সাথে রেল যোগাযোগের উদ্যেগ নেয়া হচ্ছে। এসব কাজ জনগণের চাওয়ার আগেই সরকার উদ্যোগী হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে রেল যোগাযোগে বৈপ্লবিক পরিবর্তন আনা হবে। 

সরকার রেলওয়ে যোগাযোগকে বিশেষ গুরুত্ব দিয়ে কাজ শুরু করেছে। এসময় বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের জিএম খন্দকার শহীদুল ইসলাম, পুলিশ সুপার গিয়াস উদ্দিন আহমেদ, বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের চীপ ইঞ্জিনিয়ার আফজাল হোসেন, বিভাগীয় রেলওয়ে ম্যানেজার মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট প্রমুখ উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর