Bangladesh Pratidin

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি, ২০১৯ ১৭:০৩ অনলাইন ভার্সন
এসএসসির ‘ঘ’ সেটের প্রশ্নপত্রে ভুল, পরীক্ষা স্থগিত
বাগেরহাট প্রতিনিধি:
এসএসসির ‘ঘ’ সেটের প্রশ্নপত্রে ভুল, পরীক্ষা স্থগিত

বাগেরহট জেলায় মঙ্গলবারে অনুষ্ঠিত যশোর বোর্ডের চলতি এসএসসি পরীক্ষার আইসিটি বিষয়ের ‘ঘ’ সেটের প্রশ্নপত্রে ভুল ধরা পড়েছে। ২৫ মিনিটের এই নৈর্ব্যত্তিক পরীক্ষা শেষ হবার পাঁচ মিনিট বাকি থাকতে প্রশ্নপত্রের দ্বিতীয় পৃষ্ঠার প্রশ্নে অমিল দেখে পরীক্ষার্থীদের মাঝে হৈচৈ পড়ে যায়। পরে বিষয়টি প্রশাসনকে অবহিত করলে পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয় বলে জানায় পরীক্ষা কর্তৃপক্ষ।

শরণখোলা উপজেলা সদরের রায়েন্দা সরকারি পাইলট হাইস্কুলের কেন্দ্রের সচিব মো. সুলতান আহমেদ গাজী জানান, আইসিটি বিষয়য়ের শুধুমাত্র ‘ঘ’ সেটের প্রশ্নপত্রে এই ভুল ধরা পড়ে। প্রশ্নপত্রের প্রথম পৃষ্ঠায় মিল থাকলেও একই সেটের অপর পৃষ্ঠায় কোনো মিল নেই। পরীক্ষা শেষের পাঁচ মিনিট আগে এই অমিল দেখে পরীক্ষার্থীরা কেন্দ্র পরিদর্শকদের জানায়। পরে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়। আমড়াগাছিয়া বহুমূখী উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব মো. সরোয়ার হোসেন খানও প্রশ্নপত্র ভুলের অভিযোগ করেন।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস বলেন, শুধু বাগেরহাট জেলাতেই নয়, যশোর বোর্ডের সকল কেন্দ্রেই এই একই ভুল ধরা পড়েছে। একারণে এই বিষয়ের পরীক্ষা স্থগিত ঘোষণা করেছে যশোর শিক্ষা বোর্ড।

 

বিডি প্রতিদিন/হিমেল

আপনার মন্তব্য

up-arrow