১৬ ফেব্রুয়ারি, ২০১৯ ১০:৩১

'মুক্তিযোদ্ধাদের বিনা সুদে দশ লাখ টাকা ঋণ'

মাদারীপুর প্রতিনিধি:

'মুক্তিযোদ্ধাদের বিনা সুদে দশ লাখ টাকা ঋণ'

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক এবং মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য ড. আব্দুস সোবাহান গোলাপ বলেছেন, মুক্তিযোদ্ধারা কোন কিছু চাওয়া পাওয়ার আশায় যুদ্ধ করেনি, তারা যুদ্ধ করেছিলো দেশের স্বাধীনতার জন্য। বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের ভাতা ক্রমান্বয়ে বাড়িয়ে পাঁচশত টাকা থেকে দশ হাজার টাকায় উন্নীত করেছেন। মুক্তিযোদ্ধাদের বিনা সুদে গৃহ নির্মাণ করার জন্য দশ লাখ টাকা ঋণ সুবিধা সহ অন্যান্য সুযোগ সুবিধা দেওয়ার পরিকল্পনা রয়েছে সরকারের।

শুক্রবার সন্ধ্যায় মাদারীপুরের কালকিনি অডিটরিয়াম মাঠে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে এক সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় গোলাপ বলেন, বাংলাদেশের স্বাধীনতা এমনিতেই আসেনি, এজন্য দেশের ৩০ লক্ষ মানুষকে জীবন দিতে হয়েছে, ইজ্জত হারাতে হয়েছে ২ লক্ষ মা বোনের। তাই কষ্টার্জিত স্বাধীনতাকে যে কোন মূল্যে সমন্নুত রাখতে হবে।

কালকিনি উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও কালকিনি উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপিকা তহমিনা সিদ্দিকি, কালকিনি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান তৌফিকুজ্জামান শাহিন, সাবেক উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুক, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাজাহান হাওলাদার,  পৌর মেয়র এনায়েত হোসেনসহ কালকিনি উপজেলার মুক্তিযোদ্ধারা অংশগ্রহণ করে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর