১৬ ফেব্রুয়ারি, ২০১৯ ১৩:৪৯

পঞ্চগড়ে ৭ দিনব্যাপী বই মেলা শুরু

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ে ৭ দিনব্যাপী বই মেলা শুরু

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস উপলক্ষে পঞ্চগড়ে ৭ দিনব্যাপী ভাষা সৈনিক সুলতান বই মেলা শুরু হয়েছে। শুক্রবার সন্ধ্যায় সরকারি অডিটোরিয়াম চত্ত্বরে বই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন রেলমন্ত্রী এ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন এমপি ।

জেলা প্রশাসনের আয়োজনে বইমেলায় প্রায় ৩০টি বইয়ের স্টলে নতুন পুরোনো লেখকদের হাজারো বই পাওয়া যাচ্ছে। উদ্বোধনের পর মন্ত্রী বই মেলার স্টলগুলি ঘুরে দেখেন।

আলোচনা পর্বে জেলা প্রশাসক ও কবি সাবিনা ইয়াসমিন এর লেখা কবিতার বই 'তীরনই'  এর মোড়ক উন্মোচন করেন মন্ত্রী। এছাড়া স্থানীয় ক্ষুদে লেখক রাশিদা ইসলাম কনার লেখা 'সাদা মনের মানুষ' এবং শিশুদের জন্য লেখা সুমনের ‘ব্যাক্টো বিপুল‘ বই দুটিরও মোড়ক উম্মচোন করেন তিনি। মোড়ক উম্মোচনের আগে কবি সাবিনা ইয়াসমিনের কবিতার বইয়ের উপর আলোচনা করেন স্থানীয় লেখক ও গবেষক শফিকুল ইসলাম এবং কবি প্রবির চন্দ। এসময় মন্ত্রী বলেন, দেশের সাংস্কৃতিক উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে । সকল মানুষকে এ ব্যাপারে আরও সচেতন হয়ে উঠতে হবে। তিনি বলেন, যে দেশের সাহিত্য সংস্কৃতি যত ভালো সেইদেশ তত উন্নত।

এসময় আরও বক্তব্য রাখেন জাতীয়  নির্বাচন কমিশনের উপসচিব শরিফ হোসেন হায়দার, পুলিশ সুপার মো. গিয়াস উদ্দিন আহমেদ, সদর উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন প্রমুখ।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর