১৬ ফেব্রুয়ারি, ২০১৯ ১৩:৫৪

'টেকনাফের মানুষ পরিচয় দিতে লজ্জা লাগে'

অনলাইন ডেস্ক

'টেকনাফের মানুষ পরিচয় দিতে লজ্জা লাগে'

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মো. জাবেদ পাটোয়ারীর হাত থেকে ফুল নিয়ে আত্মসমর্পণ করছেন কয়েকজন ইয়াবা ব্যবসায়ী।

''ইয়াবার কারণে সারাদেশে টেকনাফ ও কক্সবাজারের বদনাম ছড়িয়ে পড়ছে। দেশের মানুষের কাছে এমনকি কক্সবাজারের মানুষের কাছে নিজেদের টেকনাফের মানুষ পরিচয় দিতে লজ্জা লাগে।'' 

টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে তৈরি করা মঞ্চে শনিবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে আত্মসমর্পণের পর এভাবে নিজের অভিব্যক্তি ব্যক্ত করেন তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী মো. সিরাজ।

তিনি বলেন, ইয়াবার কারণে সারাদেশে টেকনাফ ও কক্সবাজারের বদনাম ছড়িয়ে পড়ছে। দেশের মানুষের কাছে এমনকি কক্সবাজারের মানুষের কাছে নিজেদের টেকনাফের মানুষ পরিচয় দিতে লজ্জা লাগে। সবাই আমাদের ঘৃণার চোখে দেখে। টেকনাফের লোক শুনলে কক্সবাজার ও ঢাকা শহরে বাসা ভাড়াও দেয় না। ছেলে মেয়েদের স্কুলে ভর্তিসহ ভালো পরিবেশে মানুষ করতে কষ্ট হচ্ছে বলেও জানান মো. সিরাজ।

ভুল বুঝতে পেরে নিজে ইয়াবা ব্যবসা ছেড়ে দেওয়ার কথা জানিয়ে তিনি বলেন, 'আমি চাই ইয়াবা ব্যবসা বন্ধ হোক। আপনারা যারা ইয়াবা ব্যবসা করেছেন তাদের কাছে আমাদের অনুরোধ, সবাই আমাদের ঘৃণার চোখে দেখে, ইয়াবা ব্যবসা ছেড়ে দিন।’

এ সময় সরকারের কাছে মো. সিরাজ অনুরোধ রেখে বলেন, আমরা যারা আত্মসমর্পণ করেছি সরকার যেন আমাদের ক্ষমা করে স্বাভাবিক জীবনে ফিরে আসার সুযোগ করে দেয়।

এর আগে, শনিবার সকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মো. জাবেদ পাটোয়ারীর হাত থেকে ফুল নিয়ে আত্মসমর্পণ করেন ১০২ মাদক ব্যবসায়ী। 

বিডি-প্রতিদিন/১৬ ফেব্রুয়ারি, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর