১৬ ফেব্রুয়ারি, ২০১৯ ১৬:০৩

বাল্যবিয়ের বিরুদ্ধে ৪০০ কিশোরীর সাথে কাজী-ইমামদের শপথ

নাটোর প্রতিনিধি

বাল্যবিয়ের বিরুদ্ধে ৪০০ কিশোরীর সাথে কাজী-ইমামদের শপথ

নাটোরের বাগাতিপাড়ায় এবার মাধ্যমিক পর্যায়ের পাঁচটি শিক্ষা প্রতিষ্ঠানের ৪০০ কিশোরীর সাথে বাল্যবিয়ের বিরুদ্ধে শপথ নিলেন কাজী, ইমাম ও ইউপি সদস্যরা। 

শনিবার দুপুরে উপজেলার সাইলকোনা ডিগ্রি কলেজ মাঠে ছাত্রীদের সাথে ফাগুয়াড়দিয়াড় ইউনিয়নের বিভিন্ন মসজিদের ২১ জন ইমাম, একজন কাজী এবং ৯ জন ইউপি সদস্য এ শপথ নেন। ইউএনও নাসরিন বানু তাদের শপথ বাক্য পাঠ করান। 

উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (স্থানীয় সরকার ও জাইকা) এর সক্ষমতা বৃদ্ধি উপ-প্রকল্পের আওতায় ও মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের বাস্তবায়নে কিশোরী সমাবেশের আয়োজন করে উপজেলা পরিষদ প্রশাসন। বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য সেবা, বাল্যবিয়ে ও যৌতুক নিরোধ বিষয়ে সচেতনতা বৃদ্ধি মূলক কাজী, ইমাম ও কিশোরীদের নিয়ে এ সমাবেশে প্রধান অতিথি থেকে বাল্য বিয়ের কুফল সম্পর্কে মনোমুগ্ধকর বক্তব্য দেন নাটোর স্থানীয় সরকারের উপ-পরিচালক গোলাম রাব্বী। 

ইউএনও নাসরিন বানু’র সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান, রিসোর্স পারসোন মহিলা বিষয়ক কর্মকর্তা হাবিবা খাতুন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহাদ আলী, ইউজিডিপি এর উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর জাকিয়া সুলতানা, ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ জহুরুল ইসলাম প্রমুখ। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর