১৬ ফেব্রুয়ারি, ২০১৯ ১৭:৫২

বাগেরহাটে দিনভর আর্ন্তজাতিক সাহিত্য সম্মেলন

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে দিনভর আর্ন্তজাতিক সাহিত্য সম্মেলন

বাগেরহাট শহরের সাংস্কৃতিক ফাউন্ডেশনের এসি লাহা মিলনায়তনে শনিবার সকালে গাঙচিলের ১০১তম আর্ন্তজাতিক সাহিত্য সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথি হিসেবে সম্মেলনের উদ্ধোধন করেন ভূমি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও কবি সাহিত্যিকদের সংগঠন গাঙচিলের কেন্দ্রীয় সভাপতি মো. রইচ উদ্দীন।

'শুদ্ধ সাহিত্য ও সংষ্কৃতি চর্চা হোক বিশ্ববন্ধুত্বের মূলমন্ত্র'-এই আহ্বানে বাগেরহাটে দিনব্যাপী সাহিত্য সম্মেলনে বাংলাদেশ ছাড়াও আর্ন্তজাতিক এই সাহিত্য সম্মেলনে ভারত, আমেরিকা ও সুইডেনের অন্তত ৩০ জন কবি ও সাহিত্যিক এই সম্মেলনে যোগদেন।

কবি সাহিত্যিক ও উপন্যাসিকদের মধ্যে ছিলেন ভারতের সুকেশ কুমার মন্ডল, সুব্রত কুমার বড়াই, চন্দনা ঘাঁটি, পুষ্পরাণী সাঁতরা, কৃষ্ণেন্দু হাইত, ড. কল্যাণ রায় ও ড. সুজাতা রায়, সুইডেনের লুৎফর রহমান সৈয়দ, আমেরিকার চিন্ময় রায় চৌধূরী, ঢাকার সীমা ইসলাম, কবি মাতবর রফিক, মুক্তিযোদ্ধা কবি আবু সুফিয়ান খান ও কবি শাহী সবুর প্রমূখ।

সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিট্রেট মো. সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহাদাৎ হোসেন, গাঙচিল সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা খান আকতার হোসেন, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দীন হায়দার, গাঙচিলের বাগেরহাট জেলা সভাপতি বিজন বিশ্বাস, শওকত হোসেন, পারভীন আহমেদ, রিজিয়া পারভীন প্রমুখ।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর