১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ১৪:৪৩

নোয়াখালীতে অবৈধ খাল দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীতে অবৈধ খাল দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন

নোয়াখালীর সদর উপজেলার নেয়াজপুর ইউনিয়নের কাশেম বাজার সংলগ্ন খালে স্থানীয় ভূমিদস্যুরা দোকান নির্মাণ করায় নানা ধরনের ক্ষতির সম্মুখীন হচ্ছেন ওই অঞ্চলের মানুষেরা। এ অবস্থায় দখলদারদের অবৈধ খাল দখলের দোকান উচ্ছেদের মাধ্যমে খাল মুক্ত করার দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী।

আজ বেলা ১১টা থেকে ১২ পর্যন্ত নোয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে ঘণ্টাব্যাপী  এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন শেষে স্থানীয় নেতৃবৃন্দ নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাস বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন।
মানববন্ধন এলাকাবাসীর পক্ষে থেকে বক্তব্য রাখেন, মোহাম্মদ হোসেন রানা, শাহাদাত হোসেন রিয়াদ, তসলিম উদ্দিন সৌরভ, আজম খান, কাজী সোহাগ প্রমুখ। 

মানববন্ধনে বক্তারা বলেন, নোয়াখালীর জেলা শহর মাইজদী শহরতলীর অন্যতম একটি জনপদ নেয়াজপুর ইউনিয়ন। এই ইউনিয়নের উপর দিয়ে বয়ে গেছে নোয়াখালী খালের একটি শাখা খাল। কিন্তু বিগত দিনে ক্ষমতার দাপটে স্থানীয় ভূমিদস্যুরা ইউনিয়নের কাশেম বাজার সংলগ্ন খালের দুইপাশে অবৈধ প্রক্রিয়ায় খাল ভরাট করে দোকান নির্মাণ করে খাল দখলে নিয়ে নেয়। এতে স্থানীয় এলাকায় স্বাভাবিক পানি প্রবাহে বাধা, পানি নিষ্কাশনে অসুবিধা, বর্ষা মৌসুমে জলাবদ্ধতা, চাষাবাদে সমস্যার কারণে স্থানীয় লোকজন নানা ধরনের ক্ষতির সম্মুখীন হচ্ছেন। আমাদের দাবি, প্রক্রিয়ার মাধ্যমে নেয়াজপুর ইউনিয়নের কাশেম বাজারে অবৈধ খাল দখলমুক্ত করতে প্রশাসনের পক্ষ থেকে দ্রুত কার্যকর পদক্ষেপ নিতে হবে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর