১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ১৬:৫৬

ঝিনাইদহে বাড়িছাড়া ১৫ পরিবার

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহে বাড়িছাড়া ১৫ পরিবার

ঝিনাইদহ সদর উপজেলার ভীটশ্বর গ্রামে সন্ত্রাসীদের অত্যাচারে বাড়িছাড়া ১৫টি পরিবার। নষ্ট হচ্ছে ৫০ বিঘা জমির আবাদি ফসল। এর প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগিরা। আজ রবিবার সকালে ঝিনাইদহ প্রেস ক্লাবে ভুক্তভোগীদের পক্ষে লিখিত বক্তব্য করেন ভীটশ্বর গ্রামের আতিয়ার রহমান খানের মেয়ে মোহনা খাতুন। 

তিনি অভিযোগ করেন, ভীটশ্বর গ্রামের রামকান্ত মন্ডলের ছেলে হৃষিকেশ মন্ডলের নিকট হইতে একই গ্রামের মহিউদ্দিন বিশ্বাসের ছেলে ফারুক আলী ৯২ শতক জমি ক্রয় করে। পরবর্তীতে রেজিস্ট্রিকৃত জমি গোপনে অন্যত্র বিক্রি করার ষড়যন্ত্র করলে বিষয়টি জানাজানি হয়ে যায়। পরবর্তীতে আমরা গোষ্ঠীর সকলেই মিলে হৃষিকেশ মন্ডল ও তার ভাই অমরেশ মন্ডলকে বিষয়টি জানালে তারা তালবাহানা শুরু করে। এমনকি আমাদের দখলকৃত জমি থেকে উচ্ছেদ করার জন্য হুমকি দিতে থাকে। এরই জের ধরে গত ১০ ফেব্রুযারি সকালে ওই গ্রামের হৃষিকেশ মন্ডল, সাইফুল দফাদার, শরিফুল ইসলাম ওরফে হুমো শরিফুল, বিকাশ চন্দ্র, পিযুষ চন্দ্র, নিপেন মন্ডল, উজ্জল মন্ডল, লাল মিয়া দফাদার, মোলাম দফাদার, আফিরুল ও মসিয়ার বিশ্বাস ওরফে মসেসহ আরও কয়েকজন দেশীয় অস্ত্র-সস্ত্র ও লাঠি সোটা নিয়ে তাদের বাড়িতে আসে। এসময় তারা আমাদের মারধর করে রান্না ঘর পুড়িয়ে দেয়। তারা ১০টি হাঁস মেরে ফেলে এবং মাঠে থাকা একটি স্যালো মেশিন ভাঙচুর করে। এছাড়াও ওই মাঠে ধানে সেচ দেওয়া ১০টি স্যালো মেশিন সেচ দেওয়া অবস্থায় বন্ধ করে দেয়। যার ফলে ৫০ বিঘা ইরি আবাদি জমির ফসল সেচ অভাব ও পরিচর্যা করতে না দেওয়ার কারণে ফসলগুলো নষ্ট হতে চলেছে। এই ঘটনায় ঝিনাইদহ আদালতে ২টি মামলা দায়ের করা হয়েছে। সন্ত্রাসীদের অত্যাচারে বাড়িছাড়া হয়ে রয়েছে আমাদের ১৫টি পরিবার।

এ ঘটনায় আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীসহ সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগিরা। এসময় উপস্থিত ছিলেন, ভুক্তভোগি আল মামুন, হাসেম আলী, রবিউল ইসলাম, ফরহাদুজ্জামান ও তাসলিমা বেগম। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর