১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ২০:৫৩
স্বামীর হাতে স্ত্রী খুন

নাসিরনগরে লাশ নিয়ে মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

নাসিরনগরে লাশ নিয়ে মানববন্ধন

অষ্টগ্রামে এক গৃহবধূকে তার স্বামী শ্বাস রোধ করার পর মুখে বিষ ঢেলে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এর প্রতিবাদে রবিবার ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে শহিদ মিনার প্রাঙ্গণে লিপির লাশ সামনে রেখে মানববন্ধন করে এলাকাবাসী।

এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন নাসিরনগর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান অঞ্জন কুমার দেব, উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অরুণ জ্যোতি ভট্টাচার্য, ছাত্রলীগের যুগ্ন-আহবায়ক শরিফুজ্জামান চৌধুরীসহ এলাকার সকল শ্রেণি পেশার মানুষ। অভিযুক্ত স্বামী মানিক কুমার দেব অষ্টগ্রাম উপজেলা পরিষদের বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান। সে কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার দুর্গামোহন দেবের ছেলে। নিহত লিপি রাণি দেব ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা সদরের দত্তপাড়ার মৃত তুলসি রঞ্জন দেবের মেয়ে।

নিহতের ভাই চন্দন দেব বলেন, (শুক্রবার) বিকেলে মানিক দেব ফোন করে বলে আপনার বোন (লিপি) বিষ খাইছে। আমরা চিকিৎসা করাইছি। আপনি আপনার বোনরে ব্রাহ্মণবাড়িয়ায় নিয়া চিকিৎসা করান। আমি স্পীড বোটে লিপিরে পাঠাই দিছি। সাথে সাথে লিপিকে জেলা সদর হাসপাতালে নিলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক লিপিকে মৃত ঘোষণা করেন। লিপির আট বছরের একটি ছেলে সন্তান রয়েছে।
লিপির ছোট ভাই চপল দেব অভিযোগ করে বলেন, বিয়ের পর থেকেই মানিক দেব লিপিকে মারধর করত। শুক্রবার বিকেলে মানিক পারিবারিক বিষয় নিয়ে ঝগড়াঝাটির এক পর্যায়ে গলা টিপে মুখে বিষ ঢেলে দিয়ে তার বোন লিপিকে হত্যা করেছে। পরে এ ঘটনাকে ভিন্নখাতে নিতে মানিক তার চপলের বোন লিপিকে অষ্টগ্রাম থেকে স্পীড বোটে মানিকের দোকানের কর্মচারী ও এক প্রতিবেশির মাধ্যমে নাসিরনগর পাঠিয়েছে। এ ঘটনায় তার বোনের হত্যাকারী মানিকের বিরুদ্ধে থানায় হত্যা মামলা দায়ের করবেন। 

এঘটনায় মানিক দেবর জানান, লিপি বিষপানে আত্মহত্যা করেছে। অষ্টগ্রাম হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত ডাক্তার মুখে পাইপ ঢুকিয়ে বিষ বের করেছে। উন্নত চিকিৎসার জন্য আমার বড় ভাইকে দিয়ে সুস্থ লিপিকে ব্রাহ্মণবাড়িয়া পাঠিয়েছি। তবে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বে থাকা আবাসিক চিকিৎসক আজহারুল রহমান বলেন, হাসপাতালে আনার আগেই ওই নারীর মৃত্যু হয়েছে। তবে তার মুখে বিষক্রিয়ার কোনো আলামত দেখা যায়নি। ময়নাতদন্তের পর লাশ বাড়িতে নিয়ে আসলে শুরু হয় শোকের মাতম। কান্নায় ভেঙ্গে পড়ে নিহত লিপির পরিবারের লোকেরা। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর