১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ১৮:৩৪

লতিফ সিদ্দিকীসহ দু'জনের বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র দাখিল

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

লতিফ সিদ্দিকীসহ দু'জনের বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র দাখিল

ফাইল ছবি

অনিয়ম করে আড়াই একর জমি বিক্রির দায়ে সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীসহ দুইজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে বগুড়া দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের (আদমদিঘি) বিচারক মো. শহিদুল ইসলাম এর আদালতে এই অভিযোগপত্র জমা দেন দুদক সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা আমিনুল ইসলাম। 

বগুড়ার দুদক কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, বগুড়ার আদমদীঘির দারিয়াপুর মৌজায় বাংলাদেশ জুট কর্পোরেশনের ২ দশমিক ৩৮ একর জমি একসময় সরকারি ‘পাট ক্রয়কেন্দ্র’ হিসেবে ব্যবহার হতো। ২০১২ সালের ৩০ ডিসেম্বর কোনো দরপত্র ছাড়াই পরিত্যক্ত ওই সরকারি জমি দরপত্র (টেন্ডার) ছাড়াই বিক্রির উদ্যোগ নেন তৎকালীন বস্ত্র ও পাট মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী। মন্ত্রী তার পূর্ব পরিচিত বগুড়া শহরের কাটনারপাড়া এলাকার হারুন অর রশিদের স্ত্রী জাহানারা রশিদের কাছে মাত্র ২৩ লাখ টাকায় ওই জমি বিক্রি করেন। অথচ বাজারমূল্যে ওই জমির দাম প্রায় ৬৪ লাখ টাকা। এই অভিযোগে আদমদীঘি থানায় দায়ের করা মামলার তদন্তভার দেয়া হয় দুদকের কাছে। 

দুদকের সহকারী পরিচালক আমিনুল ইসলাম আরো জানান, তদন্তে প্রমাণিত হয়েছে এই জমি অবৈধপন্থায় বিক্রিতে সরকারের ৪০ লাখ ৭০ হাজার টাকার আর্থিক ক্ষতি হয়েছে। তদন্ত শেষে সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকী ও জমির ক্রেতা জাহানারা রশিদকে অভিযুক্ত করে সোমবার আদমদীঘি থানার আমলী আদালতে অভিযোগপত্র দেয়া হয়েছে বলেও জানান তিনি। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর