Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ১৮:৩৪
আপডেট : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ১৮:৩৫

লংগদুতে পৃথক ঘটনায় ২ জনের মৃত্যু

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

লংগদুতে পৃথক ঘটনায় ২ জনের মৃত্যু

রাঙামাটির লংগদুতে পৃথক ঘটনায় ২ জনের মৃত্যু হয়েছে। সোমবার বিকালে লংগদু উপজেলার মাইনীমুখ ও ভাসান্যাদম ইউনিয়নে এসব দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মরিয়ম আক্তার (০৭) ও মো. ইউনুছ মুন্সী (৬০)। 

জানা যায়, রাঙামাটি জেলার লংগদু উপজেলার ভাসান্যাদম ইউনিয়নে রাঙাপানিছড়া এলাকার বন্যহাতির একটি পাল হঠাৎ হানা দেয়। এসময় ওই গ্রামের বাসিন্দা মো. আব্দুল সালামের সাত বছরের শিশু কন্যা বাড়ির পাশে জঙ্গলের সড়কে খেলা করছিল। সেখানে বন্যহাতির দলের সামনে পড়ে সে। এসময় হাতির আক্রমণে মারাত্মক আহত হয় মরিয়ম। খবর পেয়ে স্থানীয়রা ছুটে এ হাতির কবল থেকে শিশুটিকে উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। কিন্তু কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত বলে ঘোষণা করেন। 

মাথায় মারাত্মক আঘাত পাওয়ার কারণে ঘটনাস্থলেই মরিয়মের মৃত্যু হয়েছে বলে জানান ডাক্তার।

অন্যদিকে, একইদিন লংগদু উপজেলার মাইনীমুখ ইউনিয়নে জঙ্গলে গাছ কাটতে গিয়ে গাছ চাপা পড়ে মৃত্যু হয়েছে মো. ইউনুছ মুন্সী নামে এ বৃদ্ধার। 

সংশ্লিষ্টরা জানায়, উপজেলার মাইনীমুখ ইউনিয়নে সোনাই হাজাছড়া এলাকার মো. মনু মুন্সী ছেলে ইউনুছ মুন্সী তার সহকর্মীদের (শ্রমিক) সাথে হাজাছড়া মসিবত টিলায় পাহাড়ের উপর গাছ কাটতে যায়। এসময় কাটা গাছের একটি অংশ ইউনুছের উপর এসে পড়ে। খবর পেয়ে ছুটে যান অন্যান্য সহকর্মী (কাট শ্রমিকরা) প্রায় ৪ঘণ্টা গাছ কেটে তার নিচ থেকে তাকে উদ্ধার করে স্থানীয় স্থাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করে। 

চিকিৎসক বলেন- বিশাল গাছে চাপের কারণে ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে তার। 

এ ব্যাপারে লংগদু উপজেলা থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) রঞ্জন কুমার সেমান্ত ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, যেসব এলাকায় এসব ঘটনা ঘটেছে তা লংগদু থানা থেকে অনেক দূরে। খবর পেয়ে সেখানে পুলিশের একটি বিশেষ দল পাঠানো হয়েছে। তারা ফিরে আসলে বিস্তারিত জানা যাবে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য