১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ১৩:৫৮

পঞ্চগড়ে ৩ দফা দাবিতে ইউসিসিএ কর্মচারীদের মানববন্ধন

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ে ৩ দফা দাবিতে ইউসিসিএ কর্মচারীদের মানববন্ধন

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) অধীন উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির ( ইউসিসিএ) কর্মচারীরা তিন দফা দাবি আদায়ের লক্ষে মঙ্গলবার দুপুরে মানববন্ধন করেছেন।

পঞ্চগড় শের-ই বাংলা পার্কের পাশে পঞ্চগড়-ঢাকা মহাসড়কে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

বাংলাদেশ ইউসিসিএ লিমিটেড কর্মচারী ইউনিয়ন পঞ্চগড় জেলা শাখা আয়োজনে জেলার সকল ইউসিসিএ কর্মচারীরা মানববন্ধনে অংশ নেয়।

মানববন্ধনে জেলা ইউসিসিএ লিমিটেডের সভাপতি নুরুল ইসলাম, সম্পাদক সানাউল্লাহ, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম এ বক্তব্য দেন।

বক্তারা বলেন, বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের অধীনে ৪৭৮টি উপজেলায় ইউসিসিএ লিমিটেডের ২১৩০ জন কর্মচারীর রাজস্ব বাজেটে স্থানান্তরের চূড়ান্ত সিদ্ধান্ত হয় ২০১২ সালে। যতদিন রাজস্ব বাজেটে স্থানান্তর না হচ্ছে ততদিন পর্যন্ত রাজস্বখাত থেকেই ৭০ ভাগ বেতন দেয়া হবে। এরপরও ১৮-২৪ মাস ধরে বেতনভাতা বন্ধ রয়েছে। গ্রামীণ প্রান্তিক ও ক্ষুদ্র চাষী, দরিদ্র জনগোষ্ঠীর আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখলেও দীর্ঘদিন বেতনভাতা না পেয়ে কর্মচারীরা মানবেতর জীবন যাপন করছে।

মানববন্ধন শেষে ইউসিসিএ কর্মচারীদের রাজস্ব বাজেটে স্থানান্তর, শর্তহীনভাবে জাতীয় বেতনস্কেল-২০১৫ বাস্তবায়ন এবং সরকার প্রদত্ত স্যালারি সাপোর্ট ব্যবহারে অযৌক্তিক শর্ত বাতিল করে ২০১২ সাল থেকে বকেয়া বেতন ভাতা প্রদান , নিয়মতান্ত্রিকভাবে ৫৯ বছর চাকরি শেষে যারা অবসরে গেছেন বা যাচ্ছেন তাদের বকেয়া বেতনসহ অবসরকারীন পূর্ণ সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করার দাবি জানিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন তারা।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর