১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ২১:৩৪

পেশায় কামার, পরিচয় দেন চিকিৎসক!

ফরিদপুর প্রতিনিধি:

পেশায় কামার, পরিচয় দেন চিকিৎসক!

পেশা তার দা,বটি, কুড়াল, খন্তি-কাঁচি বানানো। কিন্তু তার সেই পেশাকে আড়াল করে নিজেকে পরিচয় দিতেন চিকিৎসক হিসাবে। রোগী দেখে হোমিওপ্যাথীক ও এ্যালোপেথিক ঔষধও বিক্রি করতেন। এমন এক প্রতারক ও নামধারী চিকিৎসককে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব) সদস্যরা।

ফরিদপুর র‌্যাব-৮ ক্যাম্পের স্কোয়াড কমান্ডার ইফতেখারুজ্জামান জানান, গোপন সংবাদের ভিক্তিতে  মঙ্গলবার দুপুরে র‌্যাব-৮ সদস্যরা রাজবাড়ী সদর এলাকার লক্ষীকোলে অভিযান চালায়। সেখানে দা-বটি তৈরীর দোকান-ঘর থেকে আটক করা হয় মধুসুদন কর্মকার ওরফে পচা কর্মকারকে (৭৩)। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. রফিকুল ইসলামের আদালতে হাজির করে প্রতারণার অভিযোগে পচা কর্মকারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।  

র‌্যাব সূত্রে জানা গেছে, পচা কর্মকার একযুগ ধরে চিকিৎসক সেজে প্রতারণা করে আসছিল। সে নিজে কামারের কাজ করলেও বিভিন্ন এলাকায় গিয়ে হোমিও চিকিৎসক হিসাবে পরিচয় দিতো। সেখানে সে নিজের পেশার পরিচয় গোপন করে চিকিৎসক সেজে সাধারণ মানুষের সাথে চিকিৎসা সেবার নামে প্রতারণা করে আসছিল। মধুসুদন কর্মকার ওরফে পচা কর্মকার র‌্যাবের জিজ্ঞাসাবাদের প্রতারণার বিষয়টি স্বীকার করে আর কখনো এমন কাজ করবেন না বলে অঙ্গীকার করে। আটকের সময় পচা কর্মকার ঔষধ বিক্রি ও চিকিৎসা সেবার বৈধ কোন কাগজপত্র দেখাতে পারেনি। ফলে তাকে মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইনের ২৯ ধারায় দোষী সাব্যস্ত করে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর