১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ২১:৪৫

স্ত্রী হত্যার অভিযোগে উপজেলা ভাইস চেয়ারম্যানের বিচার দাবি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

স্ত্রী হত্যার অভিযোগে উপজেলা ভাইস চেয়ারম্যানের বিচার দাবি

অন্তঃসত্ত্বা স্ত্রী লিপি রাণী দেবকে (৩৮) হত্যার অভিযোগে কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মানিক কুমার দেবের বিচার চেয়ে মানববন্ধন হয়েছে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে একটি স্মারকলিপি দেয়া হয়। নিহত লিপি নাসিরনগর উপজেলা সদরের দত্তপাড়া মহল্লার তুলশি রঞ্জন দেবের মেয়ে।

মঙ্গলবার দুপুরে উপজেলা সদরের শহীদ মিনার প্রাঙ্গণে হওয়া এই মানববন্ধনে উপজেলার অন্তত ৫০-৬০টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী অংশ নেন। এসময় বক্তৃতা করেন নাসিরনগর আশুতোশ পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিম, নাসিরনগর সরকারি কলেজের শিক্ষক পার্থ প্রতিম সৌম, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি হরিপদ পোদ্দার, উপজেলা আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক সম্পাদক অরুনজ্যোতি ভট্টাচার্য, গৌর মন্দিরের সাধারন সম্পাদক নির্মল চৌধুরী, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক শরিফুজ্জামান চৌধুরী, ফান্দাউক ঋষিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সঞ্জয় কুমার দেব, নিহতের মা মঞ্জুরানী দেব, সহপাঠি ইসমতারা আক্তার প্রমুখ। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল কবীরের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হয়।

উল্লেখ্য, গত ১৫ ফেব্রুয়ারী লিপি দেবকে মৃত অবস্থায় কিশোরগঞ্জ থেকে বাপের বাড়ি নাসিরনগরে পাঠানো হয়। তার শ্বশুর বাড়ির লোকজন দাবী করে লিপি বিষপান করেছিলো। আর লিপির পরিবারের লোকজন স্বামী শ্বাসরোধ করে হত্যা করেছে বলে অভিযোগ করছে। ব্রাহ্মণবাড়িয়া পুলিশের সুরতহাল রিপোর্টেও লিপিকে গলাটিপে স্বাসরুদ্ধ করে হত্যার কথা উল্লেখ রয়েছে। পরে আবার একজন ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে লিপির মরদেহের সুরতহাল করানো হয় ১৭ই ফেব্রুয়ারী।

এদিকে নিহতের ভাই চপল কুমার দেব তার ভগ্নিপতি মানিক কুমার দেবসহ ৬ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করতে অষ্টগ্রাম থানায় যান। তবে অষ্টগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম ময়নাতদন্তের রিপোর্ট পেলে মামলা নেবেন বলে বাদীকে ফিরিয়ে দেন।   


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর